ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মাদারীপুরে সংঘর্ষে ১২ পুলিশসহ আহত ৩৫, আটক ৭
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৪:৩৯ পিএম  (ভিজিট : ৫২৪)
মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের চর খাগদী এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১২ পুলিশসহ আহত হয়েছে ৩৫ জন। এ সময় অর্ধশত ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। এছাড়াও বেশ কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটও করা হয়। পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে। 

বুধবার (১০ জানুয়ারি) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত দুই ঘণ্টা ব্যাপী এই সংঘর্ষ চলে।

পুলিশ, স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, মাদারীপুর পৌরসভার চরখাগদী এলাকার সাবেক কাউন্সিল খলিল বেপারীর চাচাতো ভাই সোহরাব বেপারীর ছেলে সিমান্ত বেপারী বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মোটরসাইকেল নিয়ে চরমুগরিয়া বাজারে যাচ্ছিলেন। তার মোটরসাইকেলের সাথে একই এলাকার মিন্টু মৃধার ছেলে আশিক মৃধার শরীরের ধাক্কা লাগে। এ ঘটনার বিরোধ মিটাতে দু’পক্ষের লোকজন চরমুগরিয়া বাজারের মতিন মৃধার দোকানে সালিশে বসেন। সালিশে দু’পক্ষে বাকবিতণ্ডায় একই এলাকার মনু বেপারীর ছেলে রাতুল বেপারীকে মারধর করেন মিজান মৃধার ছেলে সজল মৃধা। 

এ খবর ছড়িয়ে পড়লে বেপারী ও মৃধা বংশের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত দুই ঘণ্টার সংঘর্ষে প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০টি বসতঘর ভাঙচুর ও লুটপাট চালানো হয়। সংঘর্ষে থানা পুলিশের পরিদর্শক সেলিম সরদারসহ ১২ পুলিশ সদস্য আহত হন। এছাড়াও উভয় পক্ষের আরো ২৩ জন আহত হয়েছেন। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ শহরের বিভিন্ন ক্লিনিকে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন- মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সেলিম সরদার, এসআই রবিউল ইসলাম, এএসআই মাসুদ বেপারী, কনস্টেবল মনোয়ার হোসেন, চরখাগদী এলাকার আসাদ চৌকিদার, তামিম মৃধা প্রমুখ। বাকীদের নাম পাওয়া যায়নি। এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সেলিম সরদার বলেন, সংঘর্ষ থামাতে পুলিশ ঘটনাস্থলে যায়। ঠিক তখনই পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে দুপক্ষই। এতে পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছে। ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হয়েছে। বর্তমানে উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএস সালাউদ্দিন বলেন, সংঘর্ষের ঘটনায় মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার বেপারীসহ ৭ জনকে আটক করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি পক্ষ এই সংঘর্ষে জড়িয়েছে। যারা সরাসরি এই ঘটনায় জড়িত ছিল সবাইকে আইনের আওতায় আনা হবে।

সময়ের আলো/আরআই







আরও সংবাদ   বিষয়:  দু’পক্ষের সংঘর্ষ   পুলিশ আহত   আটক   মাদারীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close