ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সবচেয়ে বেশি ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে, কম ঢাকা-১৫
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ৮:২৫ পিএম  (ভিজিট : ৭৬৮)
সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে আর সবচেয়ে কম ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে। 

সোমবার (৮ জানুয়ারি) রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো ফলাফল একীভূত করে নির্বাচন কমিশনের (ইসি) প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গোপালগঞ্জ- ৩ আসনে ভোটের হার সবচেয়ে বেশি। এই আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নৌকা প্রতীকে নির্বাচন করে  পেয়েছেন দুই লাখ ৪৯ হাজার ৯৯২ ভোট বা ৮৭ দশমিক ২৪ শতাংশ।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী এম নিজাম উদ্দিন  পেয়েছেন ৪৬৯ ভোট। এই আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ২৯৭।

অন্যদিকে সর্বনিম্ন ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে। এখানে ভোট পড়েছে ১৩ দশমিক ৪ শতাংশ। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৪৪ হাজার ৫০৭ জন। নৌকা প্রতীকে কামাল আহমেদ মজুমদার ভোট পেয়েছেন ৩৯ হাজার ৬৩২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গলের প্রার্থী সামসুল হক পেয়েছেন দুই হাজার ৪৪ ভোট। গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণের মধ্য দিয়ে ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩শ আসনের তফসিল ঘোষণা করেন। এর মধ্যে এক বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় নওগাঁও-২ আসনের নির্বাচন বাতিল করে ইসি। ময়মনসিংহ-৩ আসনে অনিয়মের কারণে ভোটের ফলাফল স্থগিত রাখা হয়। সব মিলিয়ে ২৯৮ আসনের ফলাফল প্রকাশ করে ইসি।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close