ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রাম-১ আসন
মিরসরাইয়ে নৌকা-ঈগলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস
প্রকাশ: শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪, ৮:৪৭ পিএম আপডেট: ০৫.০১.২০২৪ ১০:০৩ পিএম  (ভিজিট : ১৩০২)
চট্টগ্রাম-১ আসনে নৌকার প্রার্থী মাহবুব উর রহমান রুহেল (বামে) ও স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিন (ডানে) । ছবি: কোলাজ

চট্টগ্রাম-১ আসনে নৌকার প্রার্থী মাহবুব উর রহমান রুহেল (বামে) ও স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিন (ডানে) । ছবি: কোলাজ

চট্টগ্রাম-১ মিরসরাই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট সাত জন প্রার্থী। এদের মধ্যে ৬ জন প্রার্থী এতদিন মাঠের প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন। শুধুমাত্র বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) প্রার্থী শেখ জুলফিকার বুলবুল চৌধুরী কোনরকম প্রচারণায় অংশ নেননি। তবে বাকি ৬ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেল এবং স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে এমনটাই ধারণা করা হচ্ছে। ভোটারদের মধ্যেও এ দুই প্রার্থী নিয়ে আলোচনার কমতি নেই। তবে নতুন ভোটার এবং দলীয় নেতাকর্মীদের মাঠে শক্ত অবস্থান আওয়ামী লীগ প্রার্থীকে ভোটের মাঠে খানিকটা এগিয়ে রাখবে বলে নির্বাচন বিশ্লেষকদের ধারণা।

মিরসরাই আসনে সাত জন প্রার্থী হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেল (নৌকা), জাতীয় পার্টি মনোনীত মো. এমদাদ হোসেন চৌধুরী (লাঙ্গল), স্বতন্ত্র থেকে মো. গিয়াস উদ্দিন (ঈগল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আব্দুল মান্নান (চেয়ার), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. ইউসুপ  (টেলিভিশন), বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. নুরুল করিম আফছার (একতারা) ও বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী হাত (পাঞ্জা)।

মিরসরাই আসনে মোট ভোট কেন্দ্র ১০৬টি। এসবের মধ্যে সবকটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ না বলে গুরুত্বপূর্ণ ভাবছেন নির্বাচন কমিশন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, ‘আমরা সবকটি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ভাবছি। ভোট কেন্দ্রে গিয়ে ভোটারদের ভোট প্রদানের পরিবেশ বজায় রাখতে কাজ করছি।’

এদিকে প্রচার-প্রচারণা শুরুর পর থেকে মিরসরাই আসনে আওয়ামী লীগ প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের পক্ষে রিটার্নিং কর্মকর্তা বরাবরে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে মোট ৩টি অভিযোগ দেন প্রার্থীর প্রধান সমন্বয়কারী তানভীর হোসেন চৌধুরী তপু। এসবের মধ্যে দুইটি অভিযোগ আমলে নিয়ে তদন্ত করা হয়েছে।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিনের পক্ষে রিটার্নিং কর্মকর্তা বরাবরে মোট ৪টি অভিযোগ দিয়েছেন। এসবের মধ্যে দুইটি অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন জানান, মিরসরাই উপজেলায় সর্বমোট ১০৬টি ভোটকেন্দ্রের ৭১৭টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ২১২ জন। পোলিং এজেন্ট থাকবে ৭১৭ জন। এই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৬৬ হাজার ৫২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ৭৪১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৭ হাজার ৭৮২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। গত নির্বাচন থেকে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫১ হাজার ৫০৯ জন।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  সংসদ নির্বাচন   চট্টগ্রাম-১ আসন   ভোট গ্রহণ   ঝুঁকিপূর্ণ কেন্দ্র   হাড্ডাহাড্ডি লড়াই  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close