ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

করোনায় এক সপ্তাহে আক্রান্ত বেড়েছে ২৮ শতাংশ
প্রকাশ: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৪ পিএম  (ভিজিট : ২২৬)
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬০১ জনের দেহে। এর আগে সর্বশেষ গত ২৮ জুলাই এর চেয়ে বেশি ৬১৮ জন রোগী শনাক্ত হয়েছিল। আর গত রোববার কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছিলেন ৫২৭ জন। এছাড়া গত একদিনে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ১১ দশমিক ৬০ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ১২ দশমিক ৭২ শতাংশ।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত এক সপ্তাহে (১২ থেকে ১৮ সেপ্টেম্বর) দেশে করোনা সংক্রমণ ধরা পড়েছে দুই হাজার ৭২৭ জনের দেহে। আর আগের সপ্তাহে (৫ থেকে ১১ সেপ্টেম্বর) সংক্রমণ ধরা পড়েছিল দুই হাজার ১২৬ জনের। সেই তুলনায় গত এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ২৮ দশমিক ৩ শতাংশ।

এছাড়া গত এক সপ্তাহে (১২ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত) করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। এর মধ্যে করোনার টিকা নিয়েছিলেন ২ জন। যার গড় ৪০ শতাংশ। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছিলে একজন। অন্যজন দ্বিতীয় ডোজেও টিকা নিয়েছিলেন। আর টিকা নেননি ৩ জন। যার গড় ৬০ শতাংশ। মৃতদের মধ্যে সবচেয়ে বেশি ৮৩ দশমিক ৩ শতাংশ উচ্চ রক্তচাপ জনিত রোগে ভুগছিলেন। এর আগের সপ্তাহে (৫ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত) করোনায় মৃত্যু হয়েছিল ৬ জনের। অর্থাৎ এক সপ্তাহে করোনায় মৃত্যু কমেছে ১৬ দশমিক ৭ শতাংশ।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪০ জনের। আর মোট মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৮ হাজার ২১৫ জনে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৬২ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬০ হাজার ৯৭৭ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত একজন পুরুষ। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। এছাড়া মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে ৪৯৬ জনই ঢাকা বিভাগের বাসিন্দা।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close