ই-পেপার বুধবার ১৭ এপ্রিল ২০২৪
বুধবার ১৭ এপ্রিল ২০২৪

হাতিয়ায় ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ উদ্ধার
প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ২:০২ পিএম  (ভিজিট : ২৩০)
ঝড়ের কবলে পড়ে দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের পাশে বঙ্গোপসাগরের ধমারচর এলাকায় ‘এম বি সিরাজ’ নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৬ জেলের মধ্যে দুইজনের মৃতদেহ ও ১৩ জেলেকে জীবিত উদ্ধার হয়েছে। এখনও বেলাল নামে এক জেলে নিখোঁজ রয়েছে।

শুক্রবার (১৯আগস্ট) সকাল ১০টার দিকে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে  ট্রলারটি ডুবে যায়। নিহত মাইন উদ্দিন (৪৫) জাহাজমারা ইউনিয়নের আমতলি গ্রামের ও মো. রাফুল (২৫) একই ইউনিয়নের নতুন সুখচর গ্রামের বাসিন্দা।

নিহত জেলেদের উদ্ধারকারি লুৎফুল্লাহিল মজিব নিশান বিষয়টি নিশ্চিত করে জানান, কয়েকদিন আগে ১৬ জন জেলে নিয়ে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এম বি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার (১৮ আগস্ট) গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্র করে তারা। সকাল ১০টার দিকে তাদের ট্রলারটি নিঝুমদ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছলে হঠাৎ প্রচন্ড ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যায়। পরে পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলার ১৩ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে লুৎফুল্লাহিল মজিব নিশানের ট্রলারে ক্ষতিগ্রস্থ ট্রলারের ভিতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের মৃতদেহ উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ১ জনের কোন সন্ধান পাওয়া যায়নি।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।

আরএস// 


আরও সংবাদ   বিষয়:  হাতিয়া  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close