ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
করোনায় কমেছে মৃত্যু ও সংক্রমণ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৪ জুলাই, ২০২২, ৬:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 115

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪শ’ ৩০ জন। এর আগের দিন শনিবার (২৪ জুলাই) এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ৪ জনের আর শনাক্ত হয়েছিলেন ৪শ’ ৪৬ জনের।

রোববার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এই নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ২৬৬ জনে। আর এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ২০ লাখ ১ হাজার ৭৭৫ জনের দেহে। এছাড়া পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ৭ দশমিক শূন্য ৪ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ১০ দশমিক ১০ শতাংশ।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২৭০ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৫ হাজার ৯৬৩ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৫ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। 
 
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩ জন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তাদের বয়স ছিল যথাক্রমে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন। ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন। আর মৃতদের মধ্যে দুইজন ঢাকা বিভাগে বাসিন্দা, একজন ময়মনসিংহ বিভাগে এবং আরেকজন রংপুর বিভাগের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ২০৫ জন, এর মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৪১ জন। ময়মনসিংহ বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ৮২ জন, রাজশাহী বিভাগে ৩৪ জন, সিলেট বিভাগের ১৩ জন, বরিশাল বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ২৮ জন এবং খুলনা বিভাগে আক্রান্ত হয়েছেন ৩৬ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ১১৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ১০৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৯৭২টি।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  করোনা আপডেট  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com