ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়লো
প্রকাশ: শনিবার, ২৫ জুন, ২০২২, ১০:১২ পিএম  (ভিজিট : ১৬২)
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়লো। শনিবার (২৫ জুন) এডিস মশা বাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৫ জন। এর মধ্যে রাজধানীর হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ২ জন। 

শনিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন শুক্রবার (২৪ জুন) আক্রান্ত হয়েছিলেন ২১ জন। আর এ নিয়ে দেশে চলতি মাসের ২৫ দিনে মোট আক্রান্ত হয়েছেন ৫৬৮ জন। আর চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বর্তমানে দেশের সরকারি-বেসরকারি  হাসপাতালে সর্বমোট ১২৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১১৮ জন। তাদের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে সবোর্চ্চ ৪৬ জন রোগী ভর্তি আছেন। আর এর পরেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন এবং বিজিবি হাসপাতাল পিলখানায় ৮ জন রোগী  ভর্তি রয়েছেন। আর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) ৫ জন এবং বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটে ২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। তাছাড়া ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ৯ জন ডেঙ্গু রোগী।  

আর চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৯২০জন। এর মধ্যে এ বছরের  জানুয়ারিতে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে  ২০ জন, এপ্রিলে ২৩ জন এবং মে মাসে ১৬৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া চলতি বছরে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৯২ জন।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  ডেঙ্গু  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close