ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

পাকিস্তানকে ২৩০ কোটি ডলারের ঋণ সহায়তা দিল চীন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৬:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 54

পাকিস্তানে অর্থনৈতিক সংকট দিন দিন বেড়ে চলেছে। দেশটিতে রিজার্ভ ও নিজস্ব মুদ্রার মান কমে যাচ্ছে। এ পরিস্থিতিতে পাকিস্তানকে ২৩০ কোটি মার্কিন ডলার ঋণ দিচ্ছে চীন। বৃহস্পতিবার (২৩ জুন) ভারতীয় বার্তাসংস্থা এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। 

চীনের সঙ্গে পাকিস্তান আগেই ২৩০ কোটি মার্কিন ডলারের একটি ঋণ সুবিধা চুক্তি স্বাক্ষর করেছিল। এ চুক্তির অধীনে কয়েক দিনের মধ্যেই ঋণ পাবে দেশটি। বুধবার (২২ জুন) পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল জানিয়েছেন, আশা করা যাচ্ছে কয়েক দিনের মধ্যেই ঋণ চুক্তির অধীনে চীন থেকে এ অর্থ পাওয়া যাবে। এ লেনদেন সহজতর করার জন্য তিনি এক টুইট বার্তায় চীন সরকারকে ধন্যবাদ জানান।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিও চীনকে ধন্যবাদ দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের প্রতি আমরা কৃতজ্ঞ। আমাদের যে কোনো পরিস্থিতিতে চীনের সমর্থনের জন্য পাকিস্তানের জনগণ কৃতজ্ঞ।’

এ মূহুর্তে পাকিস্তানের বিদেশি মুদ্রার রিজার্ভের অবস্থা খুবই খারাপ। পাকিস্তানের সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, দেশটির স্টেট ব্যাংকের কাছে ৯০০ কোটি মার্কিন ডলার মজুত আছে। কিন্তু সে অর্থ দিয়ে মাত্র ৬ সপ্তাহ পণ্য আমদানি করা যাবে। চীনের থেকে ২৩০ কোটি ডলার পাকিস্তানের অর্থনৈতিক সংকট নিরসনে সহায়তা করবে বলে আশা করছে দেশটির সরকার। 

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  পাকিস্তান   চীন  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]