ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সিরাজগঞ্জে কমছে যমুনা নদীর পানি
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৫:০৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 67

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ শহর রক্ষা বাধ পয়েন্টে ১০ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার ও কাজীপুরের মেঘাই ঘাট পয়েন্টে ১৪ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর ৩টার দিকে পানি বৃদ্ধির তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ পয়েন্টের পানি পরিমাপক হাসানুর রহমান ও মেঘাই ঘাট পয়েন্টের পানি পরিমাপক ওমর আলী।

পানি কমতে থাকলেও দুর্ভোগ কমেনি বন্যা কবলিত মানুষের। টানা দুই সপ্তাহ ধরে যমুনার পানি বৃদ্ধির ফলে বন্যাপ্রবণ পাঁচটি উপজেলার নিম্নাঞ্চল ও নদী তীরবর্তী এলাকা প্লাবিত হয়েছে। এতে বন্যাপ্রবণ পাঁচটি উপজেলার শতাধিক গ্রামের অর্ধ লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বন্যা কবলিত এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাদ্যের সংকট। বানভাসি অনেক মানুষ পরিবার নিয়ে আশ্রয় নিচ্ছে নিরাপদ ও উঁচু স্থানে। এদিকে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তলিয়ে গেছে নদী তীরবর্তী ও চরের বিস্তীর্ণ ফসলি জমি। 

অপরদিকে যমুনায় পানি বৃদ্ধির ফলে জেলার কাজিপুর, চৌহালী, এনায়েতপুর ও শাহজাদপুরের নদী তীরবর্তী এলাকায় অব্যাহত রয়েছে তীব্র নদী ভাঙন। এসব এলাকায় বালুভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন নিয়ন্ত্রণের চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড।

সিরাজগঞ্জ জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আকতারুজ্জামান জানান, বন্যাপ্রবণ পাঁচটি উপজেলার বন্যা কবলিত পরিবারের মধ্যে ইতোমধ্যে ১৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। চৌহালী উপজেলার জন্য ৩ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। এছাড়া শিশু খাদ্যসহ অন্যান্য শুকনো খাবার মজুত আছে। খুব দ্রুতই সব জায়গায় ত্রাণ বিতরণ করা হবে। 

 /আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  সিরাজগঞ্জ   বন্যা   যমুনা  




এই ক্যাটেগরির আরো সংবাদ


http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]