ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

মৃত সুইপারের পেনসন আত্মসাৎ
দুই সরকারি কর্মচারিসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৯:৫৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 49

মৃত এক নারী সুইপারের পেনশন আত্মসাতের অভিযোগে রাজশাহীর দুর্গাপুর উপজেলার হিসাবরক্ষণ ও তথ্য প্রদান কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার রাজশাহীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমির হোসাইন বাদী হয়ে মামলাটি করেন। দুদকের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদক জানায়, মামলার আসামিরা হলেনÑ দুর্গাপুর থানার দুর্গাপুর কালিদহ গ্রামের জহুরুল হক, দুর্গাপুর উপজেলার হিসাব রক্ষণ অফিসার ও তথ্য প্রদানকারী কর্মকর্তা বাবলুর রহমান এবং একই উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ের হিসাব সহকারী আফসার আলী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর মতিহার থানার ধরমপুর গ্রামের মৃত জলিলের কন্যা কাজল রেখা ওরফে জয়নব তার মায়ের পেনশনের টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহীর জেলা ও দায়রা জজ আদালতে অভিযোগ করেন। তার মা দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সুইপার পদে চাকরি করতেন। চাকরিকালীন যাবতীয় পাওনাদি উত্তোলনের জন্য একমাত্র কন্যা জয়নবকে রাজশাহী বিভাগের ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস মূলে নমিনি নিযুক্ত করেন। কিন্তু জয়নবের শিশু অবস্থায় তার পিতা আব্দুল জলিল মারা যাওয়ায় আসামি জহুরুল হকের সঙ্গে তার মা রাবেয়া খাতুনের দ্বিতীয় বিয়ে হয়। এতে জয়নব তার মায়ের সঙ্গে জহুরুল হকের বাসায় থাকতেন। পরবর্তীতে তিনি জাতীয় পরিচয়পত্রে তার পিতার নাম মৃত আব্দুল জলিলের পরিবর্তে আসামি জহুরুল হকের নাম ভুলবশত লিখে ফেলেন। জহুরুল হক দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে নৈশ প্রহরী পদে চাকরি করেন। মামলায় তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৪২০/৪০৬/৪০৯/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

/এমএইচ/

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]