ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

পাসপোর্ট পরিচালক মামুনের বিরুদ্ধে দুদকের মামলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৯:১৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 90

ঘুষ, দুর্নীতিসহ বিভিন্নভাবে সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মামুন তার মোট সম্পদের তালিকায় ৫ কোটি ৩৭ লাখ ৪১ হাজার ২৫৩ টাকা দেখিয়েছেন। এছাড়া পারিবারিক ব্যয় দেখিয়েছেন ৫৪ লাখ ৭২ হাজার ৮৯৫ টাকা। সব মিলিয়ে তার মোট অর্জিত সম্পদের পরিমাণ দাঁড়ায় ৫ কোটি ৯২ লাখ ১৪ হাজার ১৪৮ টাকা। অভিযুক্ত মামুনের গ্রামের বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নলিন বাজার এলাকায়। তার বাবার নাম মৃত বাদে-উজ-জামান। বর্তমানে ২২৩ নিউ এলিফ্যান্ট রোডের ফ্ল্যাট নং ৫/বি- তে বসবাস করছেন।

দুদক জানায়, সম্পদের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, মামুনের মোট অর্জিত ৫ কোটি ৯২ লাখ ১৪ হাজার ১৪৮ টাকার সম্পদের বিপরীতে তার অর্জিত আয় পাওয়া গেছে ২ কোটি ৩০ লাখ ৫৯ হাজার ১৯ টাকা। সেক্ষেত্রে জ্ঞাত বহির্ভূত সম্পদের পরিমাণ হলো ৩ কোটি ৬১ লাখ ৫৫ হাজার ১২৯ টাকা। মামুন অর্জিত অবৈধ সম্পদের মধ্যে ৩ কোটি ২ লাখ ৫০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে দুদক প্রমাণ পেয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ৪ (৩) ধারায় মামলাটি করা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনসহ ৩ কোটি ৬১ লাখ ৫৫ হাজার ১২৯ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

/এমএইচ/

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]