ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

১২ জুলাই দায়িত্ব নিচ্ছেন আব্দুর রউফ তালুকদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ জুন, ২০২২, ১:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 37

নতুন নিয়োগ পাওয়া গভর্নর আব্দুর রউফ তালুকদার ৪ তারিখে পারছেন না গভর্নরের দায়িত্ব নিতে। আসন্ন ঈদুল আজহা বা কোরবানির ঈদের পর আগামী ১২ জুলাই গভর্নর হিসেবে যোগ দেবেন তিনি। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

বর্তমান গভর্নর ফজলে কবিরের স্থলাভিষিক্ত হচ্ছেন অর্থ সচিবের দায়িত্ব পালন করা সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার। ফজলে কবির ৩ তারিখই বাংলাদেশ ব্যাংকে তার শেষ অফিস করবেন। প্রথামতে, এরপরই ৪ তারিখে রউফ তালুকদারের দায়িত্ব নেওয়ার কথা। কিন্তু সেদিনই তিনি নিতে পারছেন না দায়িত্ব। কারণ হিসেবে জানা গেছে, তার সরকারি চাকরির মেয়াদ রয়েছে ২০২৩ সালের আগস্ট পর্যন্ত। কিন্তু বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্ব নিতে তাকে স্বেচ্ছায় পদত্যাগ করতে হয়েছে। সেই পদত্যাগপত্রে রাষ্ট্রপতি স্বাক্ষর করেছেন ১১ জুলাই তারিখে। এ কারণে তিনি অর্থ সচিবের দায়িত্বরত থাকবেন ঈদুল আজহা পর্যন্ত। ঈদের পরই ১২ জুলাই তিনি গভর্নরের আসনে বসবেন। ৪ তারিখ নতুন গভর্নর দায়িত্ব না নিলে সে ক্ষেত্রে কয়েক দিনের জন্য ভারপ্রাপ্ত গভর্নরের দায়িত্ব পালন করতে হবে কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামালকে। আহমেদ জামাল নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ভারপ্রাপ্ত গভর্নরের রুটিন দায়িত্ব পালন করবেন, সে লক্ষ্যে বিজ্ঞপ্তিও জারি করবে অর্থ মন্ত্রণালয়।


আব্দুর রউফ তালুকদার গভর্নরের দায়িত্ব নিলে শূন্য হবে অর্থ সচিবের পদ। নতুন অর্থ সচিব হিসেবে এ পদে ইতোমধ্যেই নিয়োগ দেওয়া হয়েছে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিনকে। এই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপন জারি করা হয় ১৬ জুন। আর ফাতিমা ইয়াসমিনকে যোগ দিতে বলা হয়েছে ১১ জুলাই। ফাতিমা ইয়াসমিন যেহেতু নিয়মিত সরকারি কর্মচারী এবং ইআরডি সচিব থেকে বদলি হয়ে অর্থ সচিব হচ্ছেন, সে ক্ষেত্রে তার এক মাস আগে অবসরে যাওয়ার বিষয় নেই।

একইভাবে ১৬ জুন নতুন ইআরডি সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন পরিকল্পনা কমিশনের সদস্য শরিফা খান। তাকেও যোগ দিতে বলা হয়েছে আগামী ১১ জুলাই। তারও অবসরে যাওয়ার বিষয় নেই। দুজনের ক্ষেত্রেই প্রজ্ঞাপন জারি করা হয় তাদের যোগ দেওয়ার অন্তত ২৫ দিন আগে। ফলে শরিফা খানও যোগদান করতে পারছেন না নতুন পদায়নকৃত কর্মস্থলে।

আরএস/ 



http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  আব্দুর রউফ তালুকদার  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]