ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঢালাই দিয়েই কাজ বন্ধ করে দিল ঠিকাদার, গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া
প্রকাশ: মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ১০:৩৭ এএম  (ভিজিট : ১৫৩)
ময়মনসিংহ জেলার ত্রিশালের দরার খাল। উপজেলার বৈলর-কালীরবাজার সড়কে এই খালের ওপর দিয়েই যাতায়াত করতে হয় হাজারো মানুষকে। কিন্তু খালের ব্রিজটি ভাঙার পর ছয় মাসেও নির্মাণ না হওয়ায় প্রতিনিয়তই চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদেরকে। ব্রিজটির নিচে ঢালাই দিয়ে দুই মাস ধরে কাজ বন্ধ রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান লাবনী এন্টারপ্রাইজ। যানবাহন চলতে না পারায় ভেঙে ভেঙে যাতায়াতে দ্বিগুণ টাকা গুনতে হচ্ছে সাধারণ মানুষকে। উপরন্তু হচ্ছে সময়ের অপচয়। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, এ ব্রিজ দিয়ে উপজেলার কাঁঠাল, কালীরবাজার, সেনবাড়ী, বালিপাড়া হয়ে পাশর্^বর্তী উপজেলায় যাতায়াত করে স্থানীয়রা। কাঁঠাল ইউনিয়নের একমাত্র যাতায়াতের সড়ক এটি। গুরুত্বপূর্ণ এই সড়কের দরার খালের ওপর নির্মিত ব্রিজটি ছয় মাস ধরে ভেঙে পড়ে আছে। কাজ হাতে নিয়ে নিচে ঢালাই দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান লাবনী এন্টারপ্রাইজ দুই মাস ধরে কাজ বন্ধ রেখেছে। চলাচলের জন্য আলাদা সড়কের ব্যবস্থা করলেও বৃষ্টির পানিতে তাও ভেঙে গেছে। ফলে গাড়ি চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই সড়কে চলাচলকারী হাজারো মানুষকে।

সরেজমিন দেখা যায়, ব্রিজটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় নতুন করে নির্মাণকাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান লাবনী এন্টারপ্রাইজ। কিন্তু নিচের ঢালাইয়ের অংশের কাজ করে দুই মাস ধরে বন্ধ রেখেছে কাজ। পায়ে হেঁটে চলাচলের জন্য নির্মাণ করা হয়েছে বাঁশ, কাঠ দিয়ে সাঁকো। যানবাহন না চলায় সাধারণ মানুষকে ভেঙে ভেঙে যাতায়াতে গুনতে হচ্ছে দ্বিগুণ টাকা।

স্থানীয় অটোরিকশা চালক মজিবর রহমান বলেন, ‘এ ব্রিজের কাজ অনেকদিন ধরে করতেছে। মাত্র নিচের অংশের কাজ করেছে। ব্রিজ করতে এত সময় লাগার কথা না। তারা ছোট ঈদের পর থেকে ব্রিজের কাজও বন্ধ রাখছে। চলার জন্য আলাদা রাস্তা করে দিছিল কিন্তু বৃষ্টিতে পুরো রাস্তা ভেঙে চলে গেছে। এখন রাস্তা দিয়ে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। বাঁশের সাঁকো দিয়ে হেঁটে চলতে হচ্ছে। আল্লাহ জানে কবে এ ব্রিজের কাজ শেষ হবে।’

স্থানীয় আশিকুর রহমান বলেন, এ ব্রিজের কারণে আমাদের গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আগে আমাদের কালীরবাজার থেকে বৈলর যেতে ২০ টাকা ভাড়া লাগত। এখন দুবার গাড়ি পাল্টানোর কারণে দ্বিগুণ টাকা ভাড়া গুনতে হচ্ছে। আর দোকানের মালামাল আনতেও তিন চার কিলোমিটার রাস্তা অতিরিক্ত ঘুরে তা আনতে হচ্ছে।

স্থানীয় কাঁঠাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী জানান, এ ব্রিজের কাজ অনেকদিন ধরেই হচ্ছে। কিন্তু ঈদের পর থেকে কাজ বন্ধ রয়েছে। আমার এলাকার জনগণের এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি ঠিকাদার, ইঞ্জিনিয়ার ও উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলেছি দ্রুত সময়ের মধ্যে এ ব্রিজটির কাজ শেষ করার জন্য। 

এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান লাবনী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নুরু তালুকদার জানান, বৃষ্টির কারণে এ ব্রিজের কাজ আপাতত বন্ধ রয়েছে। আবহাওয়া ভালো হলে ও পানি কমে গেলেই দ্রুত সময়ে কাজ ধরা হবে। বিকল্প যে রাস্তাটি ছিল বৃষ্টির কারণে ভেঙে গেছে।

/জেডও




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close