ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

২১ দিন পর করোনায় একজনের মৃত্যু, বেড়েছে শনাক্তের হার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২০ জুন, ২০২২, ৬:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 120

গত কয়েকদিন ধরে দেশে বেড়েই চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। একই সঙ্গে বাড়ছে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হারও। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ হিসেবে টানা ২১ দিন পর ভাইরাসটিতে মৃত্যুর খবর পেল দেশ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩২ জনে।

এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৭৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০.৮৭ শতাংশ। সোমবার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক সপ্তাহে (১৩ জুন থেকে ১৯ জুন পর্যন্ত) তার আগের সপ্তাহের তুলনায় করোনা শনাক্তের হার বেড়েছে ৩৮৩ শতাংশ। এই এক সপ্তাহে ৪৩ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২১২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর আগের সপ্তাহে এই বৃদ্ধির হার ছিল ১১৮ দশমিক ১ শতাংশ। গত ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৩৫ হাজার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ৪৫৮ জনের করোনা শনাক্ত হয়। এরপর গত ১৩ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৪৩ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২১২ জনের করোনা শনাক্ত হয়। তবে গত দুই সপ্তাহে দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। এছাড়া গত ২৩ মে থেকে ২৯ মে দেশে করোনা শনাক্ত নিন্মমুখী ছিল। ওই সপ্তাহে ২১৪ জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনের এবং তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯২ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৮৯৯ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৫ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৩৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৪৬টি, অ্যান্টিজেনসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ২৮টি। আর এ পর্যন্ত  মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ৩৩ হাজার ৩২৯টি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তি পুরুষ এবং তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকার একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া গত ২৪ ঘন্টায় মোট শনাক্তকৃতদের মধ্যে  ৭৯৮ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৪৬, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৫ জন, ময়মনসিংহ ও সিলেট বিভাগে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে। তবে রংপুর বিভাগে কেউ আক্রান্ত হয়নি।

এফএইচ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]