ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ জুন, ২০২২, ৭:৫০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 147

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের পাশাপাশি শনাক্তের হার আরও বেড়েছে। বুধবার করোনায় কারো মৃত্যু না হলেও নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩২ জন। এর আগে গত ১৭ মার্চ করোনা শনাক্ত হয়েছিল ২৩৩ জনের শরীরে। অর্থাৎ তিন মাস পর ফের দুইশর বেশি রোগী শনাক্ত হলো। আর আগের মঙ্গলবার শনাক্ত হয়েছিল ১৬২ জন এবং তার আগের দিন শনাক্ত হয়েছিল ১২৮ জন। এছাড়া পরীক্ষার বিবেচনায় রোগী শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩ দশমিক ৮৮ শতাংশ। যা আর আগের দিন এই শনাক্তের হার ছিল ৩ দশমিক ৫৬ শতাংশ।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এ পর্যন্ত  মোট করোনা শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জনের এবং তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৮ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫০৪ জন। আর  দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৭ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৪৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। এছাড়া গত ২৪ ঘন্টায় মোট শনাক্তকৃতদের মধ্যে  ২১৬ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া চট্টগ্রামে ৫ জন, কক্সবাজারে ৩ জন, নারায়ণগঞ্জ ও বরিশালে দুইজন করে এবং ফরিদপুর, কুমিল্লা, জয়পুরহাট, বগুড়ায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৯৮৮টি, অ্যান্টিজেনসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৯৮৬টি। আর এ পর্যন্ত  মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪১ লাখ ৯৯ হাজারটি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩ লাখ ৫৭ হাজার ৬৮৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৮ লাখ ৪১ হাজার ৩১১টি।  

এফএইচ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]