ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনায় আরও ৬৪ জন আক্রান্ত
প্রকাশ: শুক্রবার, ১০ জুন, ২০২২, ৬:২৫ পিএম  (ভিজিট : ২৮৩)
দেশে নতুন করে আরও ৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। টানা আট দিন ধরে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২ জুন করোনায় ২২ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল। আর আগের দিন বৃহস্পতিবার দেশে ৫৯ জন রোগী শনাক্ত হয়েছিল। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১৩১ জন রয়েছে। শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, শনাক্ত ৬৪ জনের মধ্যে ৫৫ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। বাকি নয়জনের মধ্যে কুষ্টিয়া ও জয়পুরহাটের ২ জন করে এবং গোপালগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোণা, রাজশাহী জেলায় ১ জন করে শনাক্ত হয়েছেন।

শুক্রবার সকাল পর্যন্ত ৪ হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। তাতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হারও বেড়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৩৫ শতাংশ। আগের দিন এই হার ১ দশমিক ১৫ শতাংশ ছিল।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে আরও ১৪৫ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৫ হাজার ৬৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত করোনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৯ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যু হয়। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close