ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনায় আরও ৫৪ জন আক্রান্ত, বাড়লো শনাক্তের হার
প্রকাশ: মঙ্গলবার, ৭ জুন, ২০২২, ৭:১৯ পিএম আপডেট: ০৭.০৬.২০২২ ৭:২১ পিএম  (ভিজিট : ১৯৬)
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আর এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। নতুন শনাক্ত হওয়া এই রোগীদের মধ্যে ঢাকা জেলা ও মহানগরেরই রয়েছেন ৫১ জন। 

এছাড়া সিলেট, কক্সবাজার ও দিনাজপুর জেলায় একজন করে শনাক্ত হয়েছেন। আর বাকী জেলায় কেউ শনাক্ত হয়নি। এর আগের দিন সোমবার আক্রান্ত হয়েছিল ৪৩ জন। আর দেশে করোনায় সবশেষ গত ৩০ মে একজনের মৃত্যু হয়ছিল। ফলে দেশে এখন পর্যন্ত  করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৭৫৪ জন। এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার এক দশমিক ১৪ শতাংশ। যা আগের দিন শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৯৯ শতাংশ।  

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪২৫ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪ হাজার ৪৫৭ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৮০ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। তাছাড়া দেশে এ পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪১ লাখ ৫৫ হাজার ৪৬৩টি।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close