ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

নির্বাচন কমিশনকে প্রকৃত হিসাব দেয়নি পিটিআই!
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ৬:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

পূর্বে অস্বীকার করা ১১টি ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে সংশ্লিষ্টতা স্বীকার করেছে পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)। দলের অর্থনীতি বিষয়ক বলেছেন, দেশটির নির্বাচন কমিশনের কাছে দেওয়া সম্পদের হিসাবে তারা শুধু কার্যক্রম পরিচালনা করা ব্যাংক শাখার কথা উল্লেখ করেছিলেন, অ্যাকাউন্টের সব তথ্য প্রকাশ করেননি। 

২০১২ সালের ১৫ মার্চ নির্বাচন কমিশনকে এক চিঠিতে পিটিআই ১১টি ব্যাংক অ্যাকাউন্টের ব্যাপারে অস্বীকার করেছিল। ৯২ পৃষ্ঠার ওই চিঠিতে বলা হয়, পিটিআই ২০০৮-১২ অর্থবছরে মাত্র দুটি ব্যাংক অ্যাকাউন্টের ব্যাপারে স্বীকার করেছিল। পরে ২০১৩ সালে আরও চারটি অ্যাকাউন্টের কথা স্বীকার করে তারা। 

দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজা নেতৃত্বাধীন তিন সদস্যের কমিটির সামনে সম্পদের হিসাব দিয়েছে পিটিআই। দলের অর্থনীতি বিশেষজ্ঞ বলেন, ১৫ মার্চ ১১টি ব্যাংক অ্যাকাউন্টে ব্যাপারে অস্বীকার করে পিটিআই। কিন্তু এগুলো আসলে প্রাদেশিক অ্যাকাউন্ট ছিল। কেন্দ্রীয় অ্যাকাউন্ট থেকে এখানে টাকা পাঠানো হতো যেন আঞ্চলিক পর্যায়ে দলীয় কার্যক্রম পরিচালনা করা যায়।

ওই বিশেষজ্ঞ ব্যাখ্যা করেন, বিদেশ থেকে আসা তহবিল ওই অ্যাকাউন্টে রাখা হতো। কেন্দ্রীয় অর্থনৈতিক সেকশনে তার হিসাব রাখা হতো। 

২০১৪ সাল থেকে পিটিআইয়ের বিরুদ্ধে বিদেশি তহবিল মামলাটি বিচারাধীন। পিটিআইয়ের প্রতিষ্ঠাতা সদস্য আকবর এস বাবর এই মামলাটি করেছিলেন। তিনি অভিযোগ করেন, পিটিআইয়ের তহবিলে অর্থনৈতিক অনিয়ম রয়েছে। তিনি বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনকে তদন্তের আহ্বান জানান। তিনি বলেন, সব রাজনৈতিক দলের তহবিলের স্বচ্ছতা নিয়ে আইন অনুযায়ী নির্বাচন কমিশনের তদন্ত করা উচিত। 

/এমএইচ/

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]