ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বিএসএমএমইউয়ে মাঙ্কিপক্সের কোনও রোগী নেই
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১২:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 83

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কোন মাঙ্কিপক্সের রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, সোমবার বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএসএমএমইউতে মাঙ্কিপক্সের প্রথম রোগী সনাক্ত বলে যে পোস্টটি ভাইরাল হয় সেটি ছিল নিছক একটি গুজব ও মিথ্যা। দেশে কোন মানকি পক্সের রোগী পাওয়া যায়নি। মঙ্গলবার সকালে বিএসএমএমইউতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, গুজবের বিষয়টি আমাদের নজরে আসলে প্রশাসনের সাথে যোগাযোগ করি। প্রশাসনও তৎপর হয়ে উঠে। তিনি বলেন, মাঙ্কিপক্স নিয়ে গুজব বা আতঙ্ক নয়, বরং আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। 

মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, করোনা মহামারিকে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে মোকাবিলা করেছি, ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে যেভাবে বাংলাদেশে আতঙ্ক সৃষ্টি করতে দেইনি, সেরকমভাবে আমরা মাঙ্কিপক্স ভাইরাসের জন্যও প্রস্তুত আছি। তিনি বলেন, গুজব ছড়ানোর  পর পরই  আমরা খোঁজ নেওয়া শুরু করি। আসলে কি কি ঘটেছিল। গুজব রোধ এবং গুজব রটনাকারীকে খুঁজে পেতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশনের কাছে মৌখিক ভাবে সহযোগিতা চাওয়া হয়। তাদের তড়িৎ পদক্ষেপ গুজব পোস্ট কারি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন ডা আসিফ ওয়াহিদের বরাত দিয়ে এমন গুজব ছড়ানো হচ্ছে। তার সাথে যোগাযোগ করা হয়। সে আমাদের জানান, তিন এমন পোস্ট করেননি এবং কিছুই জানেন না বলেও জানায়।

উপাচার্য  বলেন, ডা. আসিফ ওয়াহিদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের চলতি বছর মার্চের ভর্তিকৃত রেসিডেন্ট। তিনি ৩৯ বিসিএসএসের স্বাস্থ্যক্যাডার কর্মকর্তা। বৈশ্বিক বৈশ্বিক সংকট ও মানকি পক্স নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বেশ সতর্ক রয়েছে বলেও জানান তিনি।

/এমএইচ/

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]