ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ভাঙা রাস্তায় জলাবদ্ধতা দুর্ভোগে মানুষ
আমিরুল ইসলাম নয়ন, গজারিয়া (মুন্সীগঞ্জ)
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ৯:২৪ এএম আপডেট: ২৪.০৫.২০২২ ৯:২৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 133

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় টেঙ্গারচর ইউনিয়নে বড়ইকান্দি ভাটেরচর গ্রামের একমাত্র পাকা রাস্তা ভেঙে গর্ত ও জলাবদ্ধতা তৈরি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে সিএনজি-অটোরিকশাসহ ছোট ছোট পরিবহন চালক, চলাচলকারী যাত্রী ও এলাকাবাসী। 

সোমবার সরেজমিন দেখা যায়, ভাটেরচর বাসস্ট্যান্ড হতে বড়ইকান্দি ভাটেরচর গ্রামের শেষ পর্যন্ত পাকা রাস্তাটি ভেঙে বিভিন্ন জায়গায় ছোট-বড় গর্ত তৈরি হয়েছে। এ ছাড়া একাধিক স্থানে বৃষ্টির পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এ জলাবদ্ধতার মাঝেই এ সড়কে সিএনজি, অটোরিকশাসহ নানা ধরনের ছোট ছোট পরিবহন যাতায়াত করছে। এতে দুর্ভোগে পড়েছে এ রাস্তার যাত্রীরা। খানাখন্দে ভরা এ রাস্তার কারণে বাড়ছে সড়ক দুর্ঘটনা। ইতোমধ্যেই মিশুক উল্টে বেশ কয়েকবার দুর্ঘটনা ঘটেছে। এ ছাড়া রাস্তায় জমে থাকা পানিতে গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। এ ছাড়া এ রাস্তা দিয়ে ভাটেরচর বাজার, ভাটেরচর দে. এ. মান্নান পাইলট উচ্চ বিদ্যালয় ও বড়ইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন স্কুল ও ভাটেরচর মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থী যাতায়াত করে। কিন্তু বর্ষা মৌসুমে রাস্তাটি জলাবদ্ধ থাকার কারণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যেতে পারছে না শিক্ষার্থীরা। দ্রুত এ রাস্তা সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

সিএনজিচালক জসিম উদ্দিন তোতা বলেন, রাস্তার এ বেহাল দশার কারণে এখন অনেকেই এ পথে চলাচলে আতঙ্কের মধ্যে রয়েছে। মোটরসাইকেল চালক ওমর ফারুক বলেন, এ রাস্তা দিয়ে মোটরসাইকেল নিয়ে দিনের বেলায় কোনোরকম চলাচল করলেও রাতের বেলা সম্ভব নয়।

টেঙ্গারচর ইউপি চেয়ারম্যান কামরুল হাসান ফরাজি জানান, এলাকার গণমানুষের দুর্ভোগ লাঘবে একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা সভা এবং উন্নয়ন সভায় রাস্তা সংস্কারের তাগিদ দেওয়া হয়েছে। মেরামত বরাদ্দ না থাকায় সংস্কার হচ্ছে না। বিষয়টি সম্পর্কে জানতে এলজিইডির গজারিয়া উপজেলার উপজেলা প্রকৌশলী কাজী ইশতিয়াক আহমেদের সঙ্কে যোগাযোগ করা হলে তিনি বলেন, কয়েক হাজার মানুষ এ রাস্তাটি ব্যবহার করে। তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে এ অর্থবছরে রাস্তাটির নির্মাণকাজ শুরু করা যাবে।

/জেডও

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  ভাঙা রাস্তা   




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]