ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বার্জের ধাক্কায় কালারপুর সেতুতে ফাটল
পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ১১:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 87

চট্টগ্রামের পটিয়ার কোলাগাঁও কালারপুর অহিদিয়া আকতারুজ্জমান চৌধুরী বাবু সেতুর শনির দশা যেন কাটছেই না। সর্বশেষ শনিবার রাতে এস আলম সি আর কয়েলবাহী বার্জের ধাক্কা লেগে সেতুর দুপাশে ফাটল দেখা দিয়েছে। 

প্রত্যক্ষদর্শীর বরাদ দিয়ে জানা যায়, শনিবার রাত সাড়ে ৯টার দিকে এস আলম শিল্প গ্রুপের একটি কয়লা পণ্যবাহী বার্জ সেতু পার হওয়ার সময় জোরে সেতুতে ধাক্কা লাগে। বার্জটি সেতুর মাঝামাঝি আটকে যায়। পরে অন্য একটি বার্জে মালামাল আনলোড করে রাত ১২টার দিকে আটকে যাওয়া বার্জটি নিয়ে যায়। এর আগে ২০১৭ সালে একই শিল্প প্রতিষ্ঠানের মালবাহী বার্জের ধাক্কায় ফাটল দেখা দেই। বারবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলেও কোনো অজানা কারণে কর্তৃৃপক্ষ নীরব। এদিকে শনিবার সেতুতে বার্জের ধাক্কা লাগার ঘটনার পেয়ে রোববার দুপুরে সেতু পরিদর্শনে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক চৌধুরী। 

পরিদর্শন শেষে তিনি জানান, বার্জের ধাক্কা লেগে সেতুর দুই জায়গায় ফাটল দেখা দিয়েছে। আমরা এস আলম শিল্প প্রতিষ্ঠানকে জানিয়েছি যাতে সেতু এলাকায় এলে সাবধানে বার্জ পার হয়। তিনি জানান, সেতুতে সিগনাল লাইট না থাকার কারণে বারবার দুর্ঘটনা হচ্ছে। কয়েকদিনের মধ্যেই ইউনিয়ন পরিষদের অর্থায়নে সেতুতে সিগনাল লাইট লাগানোর ব্যবস্থা করে দেওয়া হবে।

প্রসঙ্গত, দোহাজারী সওজ অধিদফতর সূত্র জানায়, ২০০৭ সালের নভেম্বরে পুরনো সেতু ভেঙে যাওয়ার পর নতুনভাবে নির্মাণের জন্য প্রথমবার ২২ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেয় সেতু মন্ত্রণালয়। সংশ্লিষ্ট ঠিকাদার কিছুদিন কাজ করে চলে যান। পরে দ্বিতীয় মেয়াদে নতুন করে সেতুর জন্য ২০১৭ সালে ২৭ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দেয় মন্ত্রণালয়। সেই ঠিকাদারও লোকসানের অজুহাত দেখিয়ে কাজ ফেলে চলে যান। ওই বছর একই শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের মালামালবাহী বার্জের ধাক্কায় সেতুতে ফাটল দেখা দেয়। দেড় বছর আগে নতুনভাবে সেতুর নির্মাণকাজ শুরু করে আরেকটি ঠিকাদারি প্রতিষ্ঠান। উদ্বোধনের কথা থাকলেও গত বছরের ২৫ জুন রাতে নির্মাণাধীন এই সেতুর তিনটি গার্ডার পানিতে ধসে পড়লে পুনরায় গার্ডার নির্মাণকাজ শুরু হয়। 

এ বিষয়ে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকোশলী (সওজ) সুমন সিংহ জানান, বার্জের ধাক্কায় বেশি ক্ষয়ক্ষতি হয়নি। কিছু প্রতিষ্ঠানকে সাবধান করা হয়েছে। 

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  বার্জের ধাক্কা   কালারপুর সেতু  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]