ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

থেমে থেমে জ্বর আসছে খালেদা জিয়ার, নেওয়া হতে পারে হাসপাতালে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ১১:১০ পিএম আপডেট: ২৩.০৫.২০২২ ১১:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 83

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছুটা অবনতি হয়েছে। কয়েকদিন ধরে থেমে থেমে জ্বর আসছে তার। চিকিৎসক এ জ্বরকে ভালো মনে করছেন না। এ ছাড়াও রক্তে হিমোগ্লোবিনসহ দুর্বলতা বেড়েছে। এসব কারণে আগামীকাল অথবা তারপর দিন তাকে হাসপাতালে নেওয়া হতে পারে।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের এক সদস্য সময়ের আলোকে বলেন, আগের অসুখগুলো নতুন করে দেখা দিয়েছে। নতুন করে যুক্ত হয়েছে জ্বর। বিরতি দিয়ে জ্বর আসার কারণ খুঁজতে হবে। এ ছাড়াও স্বাস্থ্যের একাধিক পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। তাকে হাসপাতালে নেওয়া প্রয়োজন। তবে ম্যাডাম রাজি হচ্ছে না। তাকে বুঝিয়ে রাজি করানোর চেষ্টা চলছে। আর খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম জানান, তিনি নিজেও অসুস্থ থাকায় কয়েকদিন ধরে বোনকে দেখতে যেতে পারছেন না। তবে চিকিৎসকরা হাসপাতালে চেকআপের জন্য নিতে চাচ্ছেন খালেদা জিয়াকে।

এদিকে খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি উত্তর-দক্ষিণ আয়োজিত এক সমাবেশে বিএনপি মহাসচিব এ কথা জানান। তিনি বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসার সুযোগ যদি না হয় তার জীবন হুমকি সম্মুখীন হয়ে দাঁড়াবে। এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন, তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন।

২০১৮ সালের ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও তার সাজার রায় আসে।

দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর খালেদা জিয়ার পরিবারের আবেদনে তাকে ২০২০ সালে ২৫ মার্চ নির্বাহী আদেশে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেয় সরকার। তবে তাতে শর্ত ছিল, তাকে দেশেই থাকতে হবে। কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ‘ফিরোজা’য় ওঠেন, এখন তিনি সেখানে থাকছেন। গুরুতর অসুস্থতার কারণে কয়েক দফা তাকে এয়ারকেয়ার হাসপাতালেও চিকিৎসার জন্য থাকতে হয়েছে।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন। গত বছর অসুস্থ হয়ে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের আক্রান্তের কথা জানান চিকিৎসকরা।

দেশে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেই দাবি করে তাকে বিদেশে পাঠানোর জন্য কয়েক দফা আবেদন করেছিলেন তার ভাই শামীম ইস্কান্দার। সাময়িক মুক্তির শর্তের বিষয়টি উল্লেখ করে প্রতিবারই তা নাকচ করা হয়।

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  বিএনপি   খালেদা জিয়া  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]