ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সাড়ে ১০ কোটির মাদক ফেলে পালিয়ে গেল পাচারকারী
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ১০:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 87

কক্সবাজারের সীমান্ত টেকনাফে পৃথক দুই অভিযানে ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টালমেথ আইস এবং ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য প্রায় সাড়ে ১০ কোটি। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি বিজিবির পক্ষে। 

সোমবার (২৩ মে) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান দুটি পরিচালনা করা হয়। 

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদ আসে যে, হ্নীলার দমদমিয়া বিওপির কামালের জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। আনুমানিক রাত সাড়ে তিনটার দিকে চোরাচালানকারীদের পায়ের আওয়াজ বুঝতে পেরে আগে থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ ও ধাওয়া করে। এ সময় পাচারকারী দুজন ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে কেওড়া বাগানের গহীনে গোপন কিছু লুকিয়ে রেখে অন্ধকারের সুযোগে পালিয়ে যায়। তবে একটি পোটলায় মোড়ানো ৫ কোটি ২৮ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয় টহল দল।

একই দিন ভোর রাতে অপর একটি অভিযানে শাহপরীর দ্বীপ বিওপির দক্ষিণে ওবিএম পোস্টের সামনে চোরাকারবারিদের ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ৫ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকার ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল মিয়ানমারের মদ উদ্ধার করে বিজিবির আরেকটি টহল দল।
 
বিজিবির ওই কর্মকর্তা আরও জানান, পাচারকারীদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। এ ছাড়া সীমান্ত সুরক্ষা, চোরাচালান, মাদকদ্রব্য, অনুপ্রবেশ এবং আন্তঃরাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে বিজিবি জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  মাদক পাচারকারী   টেকনাফ  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]