ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

নওগাঁয় গুঁড়িয়ে দেওয়া হলো দেড় শতাধিক অবৈধ কাঁচা-পাকা স্থাপনা
নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ৭:৫৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 169

নওগাঁর সাপাহারে সদর বাজার এলাকায় সড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে দেড় শতাধিক কাঁচা-পাকা স্থাপনা।

সোমবার (২৩ মে) সকাল থেকে দিনভর চলা এই উচ্ছেদ অভিযানে দেড় শতাধিক কাঁচা ও পাকা স্থাপনা ভেঙে সওজের জায়গা উদ্ধার করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন নওগাঁ মো. নাহারুল ইসলাম ও নওগাঁ সওজ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হক। 

সওজ নওগাঁ সূত্রে জানা গেছে, সাপাহার উপজেলা সদর বাজার এলাকায় আজ সকাল থেকে সাপাহার-নজিপুর সড়কের জিরোপয়েন্ট থেকে গোডাউনপাড়া এবং জিরোপয়েন্ট থেকে জয়পুর রাজ্যধর এলাকা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে উচ্ছেদ অভিযান চলে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাপাহার বাজার এলাকায় সওজের জায়গায় অবৈধভাবে নির্মাণ করা হয় দেড় শতাধিক কাঁচা ও পাকা স্থাপনা। একটার পর একটা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় সেসব স্থাপনা।

সওজ নওগাঁ কার্যালয় ও স্থানীয় সূত্রে আরও জানা গেছে, দীর্ঘদিন ধরে সাপাহার বাজার এলাকায় প্রধান সড়কের দুপাশে অবৈধভাবে সওজের জায়গা দখল করে অনেকে ছোটবড় পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন। অনেকে দোকান-ঘর তৈরি করে ভাড়া দিয়েছেন। এসব দখলদারকে সওজের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তির প্রতি কেউই গুরুত্ব দেননি। এদিকে সওজের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য গত ১৬ মে দখলদারদের চিঠি পাওয়ার সাত দিনের মধ্যে জায়গা ছেড়ে দেওয়ার জন্য নোটিশ করে সওজ। এছাড়া সওজের পক্ষ থেকে বাজার এলাকায় দখলদারদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়। তারপরেও এই সময়ের মধ্যে জায়গা না ছাড়ায় আজ সোমবার সকাল থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়। 

সওজ নওগাঁ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দ্বায়িত্ব) আব্দুল হাকিম বলেন, আমরা অনেকবার দখলদারদের জায়গা ছাড়ার জন্য নোটিশ দিয়েছি। কিন্তু কেউ শোনেননি। পরে মাইকিং করা হয়েছে। এরপর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সওজের জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান একটি রুটিন ওয়ার্ক। যেখানে মানুষের সমস্যা দেখা দেবে, সেখানে আমরা অভিযান চালাবো। জেলার অন্যান্য সড়কেও অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান চালানো হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (এএসপি) বিনয় কুমার, সাপাহার উপজেলা এলজিইডি প্রকৌশলী ইমরান হোসেন, সাপাহার থানার পরিদর্শক (তদন্ত) আল মাহমুদ প্রমুখ।

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  নওগাঁ   সাপাহার   স্থাপনা উচ্ছেদ  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]