ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

টাইম স্কেল ফেরতের ব্যাপারে ৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 94

বেসরকারি থেকে সরকারি (জাতীয়করণ) হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ শিক্ষকের পাওয়া টাইম স্কেল রাষ্ট্রকে ফেরত দিতে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আপিল খারিজ করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চ সোমবার এ আদেশ দেন। 

এতে করে টাইম স্কেল ফেরত না দিতে চাইলে পরবর্তী আইনি পদক্ষেপ হিসেবে শিক্ষকদের প্রশাসনিক ট্রাইবুনালে আবেদন করতে হবে বলে জানিয়েছেন তাদের আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম।

সোমবার আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও রিটকারী ও আপিলকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। 

এর আগে গত ১১ এপ্রিল এ আপিল আবেদনটি শুনানির জন্য গ্রহণ করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি এ বিষয়ে করা আপিলের শুনানির জন্য ২২ মে দিন ধার্য করেন। তবে ওইদিন শুনানি না হওয়ায় ২৩ মে শুনানির জন্য ওঠে।

২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি সারাদেশে জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ শিক্ষকের টাইম স্কেল রাষ্ট্রকে ফেরত দিতে অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র নিয়ে জারি করা রুল খারিজ করেছিলেন হাইকোর্ট। ওই রায়ের বিরুদ্ধে গত বছরের ১৪ জুন আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আপিল করা হয়।

২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া (জাতীয়করণ) প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের টাইম স্কেল সুবিধা ফেরত দেওয়ার নির্দেশ দিয়ে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন শিক্ষকরা। তবে হাইকোর্ট শিক্ষকদের ওই রিট খারিজ করে দেন। পরে তারা আপিল করেন।

এফএইচ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



এই ক্যাটেগরির আরো সংবাদ


http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]