ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৫ জুন ধার্য
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ৬:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 97

হাইকোর্টের নির্দেশ অমান্য করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসার অভিযোগ এনে চলচ্চিত্র অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণের বিরুদ্ধে অভিনেতা জায়েদ খানের করা আদালত অবমাননার মামলার শুনানির জন্য আগামী ৫ জুন দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চ সোমবার (২৩ মে) এ আদেশ দেন।

জায়েদ খানের পক্ষে আইনজীবী আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি এবং নিপুণের পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ শুনানি করেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তার ১৬৩ ভোট এবং জায়েদ খান ১৭৬ ভোট পেয়েছিলেন। তবে নির্বাচনের পর শুরু হয় নানান নাটকীয়তা। নির্বাচনের এক সপ্তাহ পরে ৫ ফেব্রুয়ারি ‘নির্বাচনী আচরণবিধি’ ভঙ্গের অভিযোগ এনে জায়েদ খানের সাধারণ সম্পাদক পদের প্রার্থিতাই বাতিল করা হয়। তার পরিবর্তে বিনা প্রতিদ্বন্দ্বীতা চিত্রনায়িকা নিপুণকে সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন আপিল বোর্ড।

এর দুদিন পরেই ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট জায়েদ খান। সেই রিটের শুনানি করে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি আপিল করেন নিপুণ আক্তার। আপিল বিভাগের চেম্বার জজ আদালত শুনানি করে ৯ ফেব্রুয়ারি আদেশ দেন। এতে বাংলাদেশ শিল্পী সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা জারি করা হয়। একইসঙ্গে ১৩ ফেব্রুয়ারি নিপুণ আক্তারের আবেদনের ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন নির্ধারণ করেন। পাশাপাশি সেই সময় পর্যন্ত সমিতির সাধারণ সম্পাদক পদে কেউ দায়িত্ব পালন করতে পারবেন না বলেও আদালত তার আদেশে জানিয়েছিলেন।

এরপর গত ১৪ ফেব্রুয়ারি মামলাটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়। শুনানি শেষে চেম্বার আদালতের আদেশ বহাল রেখে হাইকোর্টকে রুল নিষ্পত্তির নির্দেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। তবে আপিল বিভাগের আদেশ অমান্য করে নিপুণের বিরুদ্ধে সাধারণ সম্পাদকের চেয়ারে বসার অভিযোগে এনে ২৪ ফেব্রুয়ারি আদালত অবমাননার মামলা করেন জায়েদ খান।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  নিপুণ আক্তার   নিপুণ   শিল্পী সমিতি  




এই ক্যাটেগরির আরো সংবাদ


http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]