ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রতিবাদ, ব্যানার কেড়ে নিলেন ইউএনও
পাবনা প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৩ মে, ২০২২, ৩:৩৪ এএম আপডেট: ২৩.০৫.২০২২ ৩:৩৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 192

পাবনা সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যানার নিয়ে মিছিল করে উপজেলা নির্বাহী অফিসারের অফিস চত্বরে প্রবেশের সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বিক্ষোভকারী শিক্ষার্থীদের হাত থেকে ব্যানার কেড়ে নিলেন। ইউএনও পদাধিকার বলে সরকারি এই পাইলট স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি। শিক্ষার্থীরা তার কাছে গিয়েছিল তাদের স্কুলের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও অপর একজন শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও চরিত্রহীনতার অভিযোগের বিচার চাইতে। বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ।
 
গত ১৭ মে মঙ্গলবার শিক্ষার্থীরা তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দেয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে পরদিন বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয়ে এসে শিক্ষার্থীদের হেডমাস্টারের পক্ষ নিয়ে ছাত্রছাত্রীদের শাসিয়ে গেছেন বলে শিক্ষার্থীরা জানায়। এদিকে ১৯ মে বৃহস্পতিবার বেলা ১১টায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলটির প্রধান শিক্ষকের অপসারণ দাবি করে বিক্ষোভ ও মানববন্ধন করে। ২১ মে ছাত্রছার্ত্রীরা আবারও উপজেলা নির্বাহী অফিসারের কাছে যায় বিচার চাইতে।

উপজেলা নির্বাহী অফিসারে অফিসের সামনে কয়েকশ ছাত্রছাত্রী বিক্ষোভ করতে থাকে। তারা দুজন শিক্ষকের (বিজয় কুমার দেবনাথ বাবুল পাল) বিচার চেয়ে সেøাগান দেয়। তাদের হাতে ব্যানার ছিল। ব্যানারটি বহন করছিল মিছিলের অগ্রভাগে থাকা ছাত্রীরা। ইউএনও এসএম জামাল আহমেদ ছাত্রছাত্রীদের অভিযোগ না শুনে অফিস থেকে বের হয়েই নিজেই ব্যানারটি কেড়ে নেন। 

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট না পড়লে খারাপ আচরণ করেন ভয়ভীতি দেখায়। শিক্ষার্থীরা তার অপসারণ, পদচ্যুতির দাবি জানায়। বিদ্যালয়টির কয়েকজন শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রধান শিক্ষক কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে এককভাবে বিদ্যালয় পরিচালনা করছেন। প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

স্কুলটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ জানান, তার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন সময়ের আলোকে জানান, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]