ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

কানে প্রকাশিত ‘মুজিব’-এর ট্রেলারটি অফিশিয়াল নয়: আরিফিন শুভ
নিপু বড়ুয়া, কান থেকে
প্রকাশ: রোববার, ২২ মে, ২০২২, ১০:২৩ পিএম আপডেট: ২২.০৫.২০২২ ১০:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 350

এবার কান চলচ্চিত্র উৎসবকে ঘিরে বাংলাদেশিদের আগ্রহ ছিলো অন্য মাত্রার। বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ এই উৎসবে মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত সিনেমা ‘মুজিব-মেকিং অব অ্যা ন্যাশন’ এর ট্রেলার। তবে মুক্তির পর থেকেই সমালোচনার মুখে পড়েছেন মূল চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ ও পরিচালক শ্যাম বেনেগালসহ অন্যান্য কলাকুশলীরা। এর মধ্যে আরিফিন শুভ জানালেন, এই ট্রেলারটি অফিশিয়াল নয়। কান উৎসবের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছিল এই ট্রেলার।

রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আরিফিন শুভ বলেন, ‘আমি অফিসিয়ালি বলতে চাই, আমাদের এই ট্রেলার অফিশিয়াল নয়। আমরা শুধুমাত্র কান উৎসবকে কেন্দ্র করে এই ট্রেলার তৈরি করেছি।’ তিনি বলেন, সিনেমা মুক্তি পাবে সেপ্টেম্বরে। আমরা কেন এত আগে ট্রেলার মুক্তি দিবো। মুক্তি পাওয়ার এক মাস আগে ট্রেলার মুক্তি পাবে।

সমালোচনা হওয়ার পর প্রথম নীরবতা ভেঙে এই বিষয়ে কথা বলেন ছবির পরিচালক শ্যাম বেনেগাল নিজেই। দ্য টেলিগ্রাফ অনলাইনকে তিনি বলেছেন, আমি শুনেছি এটা নিয়ে বিভিন্ন প্রতিক্রিয়া আসছে। তারা আসলে কেন হতাশ হচ্ছেন, সেটা আমার জন্য অনুমান করা কঠিন। বিষয়টা আমি সোমবার অফিসে গিয়ে দেখব। তিনি বলেন, মানুষ এখনও পুরো সিনেমা দেখেনি। ৯০ সেকেন্ডের ট্রেলার দেখে তো আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। আপনি শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।
 
তিনি আরও যোগ করেন, সত্যি বলতে এটির মাধ্যমে কোনও বিতর্কের কথা ভাবতে পারিনি। ট্রেলারে তাকে (বঙ্গবন্ধু) একজন ‘নিবেদিত পরিবারের মানুষ’ হিসেবে বর্ণনা করা হয়েছে এবং পরিবারের সদস্যদের সঙ্গে তার কথোপকথনের কিছু দৃশ্যও রয়েছে। দেখিয়েছি শত ঝড়েও মুজিব তার পরিবার থেকে বিচ্ছিন্ন ছিলেন না। তাকে কারাগারে বন্দী করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যাওয়ার সময় ছাড়া বাকি পুরোটা সময় পরিবারের সঙ্গেই ছিলেন। এই কারণেই আমি জানতে চাই, আসলে মানুষের নেতিবাচক প্রতিক্রিয়াটা কি নিয়ে।

/এমএইচ/

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]