ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ জুন ২০২২ ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার রোববার ২৬ জুন ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

টঙ্গীতে ভয়ঙ্কর ডাকাত: আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে
প্রকাশ: রোববার, ২২ মে, ২০২২, ৯:২৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 107

ডাকাতি ও ছিনতাইয়ের অভয়ারণ্যে পরিণত হয়েছে টঙ্গী ও এর আশপাশের এলাকা। চার দিনে চার বাড়িতে ডাকাতির ঘটনার পর এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মধ্যে। ভয়ঙ্কর ডাকাতরা নারী-পুরুষ, বৃদ্ধা ও শিশুদের হাত-পা বেঁধে মারধর করে মালামাল লুট করার ঘটনায় এলাকাবাসী বলছেন টঙ্গী এখন ‘ডেঞ্জার জোন’। 

গত এপ্রিলে ছয়টি ডাকাতির ঘটনার পর গত চার দিনে চার বাড়িতে ডাকাতির ঘটনায় উদ্বিগ্ন এলাকাবাসী। পুলিশের ভাষ্য, এলাকায় দীর্ঘদিন ধরে রাস্তাঘাট নির্মাণকাজ বন্ধ থাকা, বহুতল ভবনে সিসি ক্যামেরা না থাকা এবং পাড়া-মহল্লায় রাস্তায় দোকানপাট থাকায় দুর্বৃত্তরা এসব ঘটনা ঘটিয়ে পালিয়ে যাচ্ছে। স্থানীয়দের অভিযোগ, এলাকায় চাঁদাবাজি, মাদক কারবার ও কিশোর গ্যাংয়ের উৎপাত থাকায় ডাকাতি-ছিনতাই বেড়েছে। চুরির ঘটনা ঘটছে অহরহই। 

গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) কমিশনার ডিআইজি খন্দকার লুৎফুল কবির ডাকাতির পর সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা প্রসঙ্গে বলেন, গত পাঁচ মাসে ৮টি ডাকাতির ঘটনায় আসামিদের গ্রেফতার করা হয়েছে। গত চার দিনে যে চারটি ডাকাতির ঘটনা ঘটেছে এসব ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে। 
টঙ্গীতে একের পর এক ভয়ঙ্কর ডাকাতি সংঘটিত হচ্ছে। এ ছাড়া গত বুধবার রাতে টঙ্গী থানা প্রেসক্লাবে চুরির ঘটনা ঘটেছে। টঙ্গী থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভূঁইয়া বলেন, থানার দেয়াল টপকে দুর্বৃত্তরা প্রেসক্লাবের টিন খুলে ভেতরে প্রবেশ করে একটি টিভি নিয়ে যায়।

আরিচপুরের এক বাসিন্দা বলেন, টঙ্গী বাজার তুরাগতীরে বহিরাগত কিশোর গ্যাংয়ের সদস্যরা গভীর রাত পর্যন্ত আড্ডা দেয়। প্রকাশ্যে মাদক বিক্রি করছে। পুলিশকে এ বিষয়ে বারবার জানানো সত্ত্বেও পুলিশ কোনো ব্যবস্থা নেয় না। গাজীপুর মহানগর পুলিশের অপরাধ বিভাগের উপ-কমিশনার (দক্ষিণ) ইলতুৎমিশ বলেন, ডাকাতির ঘটনা ও সিসি ক্যামেরা ফুটেজ দেখে দুর্বৃত্তদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে। 

অন্যদিকে আশুলিয়ার কবিরপুর এলাকা এখন পরিণত হয়েছে আতঙ্ক নগরীতে। এলাকার নবীনগর-চন্দ্রা মহাসড়কের দুপাশে ঝোপঝাড় আর ঘন বন। সেখানে সন্ধ্যা নামলেই শুরু হয় ছিনতাইসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড। কবিরপুরের বাংলাদেশ বেতারের সীমানা প্রাচীরের নির্জন স্থান এখন অপরাধীদের জন্য হয়ে উঠেছে নিরাপদ এলাকা। এখানে অবাধে অপরাধ কর্মকাণ্ড চললেও প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ। 

আশুলিয়া থানার ওসি এসএম কামরুজ্জামান বলেন, যে কয়টি অভিযোগ আমাদের থানায় এসেছে তার সবকটির ব্যবস্থা আমরা নিয়েছি। এ বিষয়ে মামলা হয়েছে। কয়েকজনকে ধরা হয়েছে।

টঙ্গীতে ধারাবাহিক ডাকাতি, আশুলিয়ার কবিরপুর রেডিও কলোনির প্রাচীর ঘেঁষে ক্রমাগত ছিনতাইয়ের ঘটনার তেমন কোনো উন্নতি নেই। গণমাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির এসব ঘটনা থেকে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত হবে, এটাই স্বাভাবিক। প্রশ্ন উঠতে পারে, হঠাৎ করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটল কেন? অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, একশ্রেণির মানুষ পুলিশ প্রশাসন, বিচারব্যবস্থা, মানবিক মূল্যবোধ- কোনো কিছুরই তোয়াক্কা করছে না। এখনই আইনশৃঙ্খলা পরিস্থিতির লাগাম টেনে ধরতে না পারলে আগামী দিনে পরিস্থিতি সামলানো কঠিন হয়ে যাবে। অন্যদিকে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে। কিশোর গ্যাং রোধে দৃঢ় পদক্ষেপ জরুরি। 

সংশ্লিষ্টদের কাছে জনসাধারণের চাওয়া হলো, সব ধরনের অপরাধ থেকে সুরক্ষা এবং নিরাপদে বসবাসের নিশ্চয়তা। কাজেই আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে। নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে, এটাই আমাদের প্রত্যাশা।

/জেডও

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  টঙ্গীতে ভয়ঙ্কর ডাকাত   




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]