ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

দাফনের আগে নড়ে উঠেলো মৃত ঘোষিত শিশু, হাসপাতালে বিক্ষোভ
বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২০ মে, ২০২২, ৭:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 100

বরিশালের বানারীপাড়ায় পুকুরের পানিতে পড়ে যাওয়া এক শিশুকে হাসপাতাল থেকে মৃত ঘোষণা করার পর দাফনের প্রস্তুতিকালে নড়ে উঠেছে। এ ঘটনার পর শিশুটিকে পুনরায় হাসপাতালে নিয়ে বিক্ষোভ করেছে তার স্বজনরা।

জানা গেছে, উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের আহম্মদাবাদ বেতাল গ্রামের রাজ মিস্ত্রি মো. সুমনের দুই বছরের শিশু সাইমুন শুক্রবার (২০ মে) সকাল সাড়ে ৯টার দিকে বাড়ির উঠানের পাশে পুকুর পাড়ে খেলার সময় পানিতে পড়ে যায়। তাৎক্ষণিক শিশুটিকে অচেতন অবস্থায় পুকুর থেকে তুলে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সুব্রত দেব পাল সকাল ১০টা ৫ মিনিটে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

স্বজন ও এলাকাবাসী জানান, পরে বাড়িতে নিয়ে দাফন করার জন্য প্রস্তুতি নিলে হঠাৎ শিশুটি নড়েচড়ে উঠে এবং হেঁচকি দিয়ে তার মুখ থেকে পানি গড়িয়ে পড়ে। যা তার মা-বাবাসহ স্থানীয়রা দেখতে পান। ফলে বেলা সাড়ে ১১টার দিকে তারা পুনরায় শিশুটিকে নিয়ে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান এবং চিকিৎসকের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলে বিক্ষোভ করেন। এসময় বিক্ষুদ্ধ জনতা লাঠিসোটা নিয়ে চিকিৎসকের বিচার দাবি করেন। খবর পেয়ে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করেন। এদিকে দ্বিতীয় দফা চেষ্টার পরেও শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি।

এ বিষয়ে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্মরত ডা. সুব্রতদেব পাল দাবি করেন, হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। তারপরেও অক্সিজেন দেওয়া ও ইসিজি করাসহ সবধরনের চেষ্টা করা হয়েছে। দ্বিতীয়বার নিয়ে আসার পরেও পুনরায় অক্সিজেন দেওয়া ও ইসিজি করাসহ সর্বাত্মক চেষ্টা করা হয়েছে।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, হাসপাতালে বিক্ষোভের কথা জেনে অপ্রীতিকর ঘটনা এড়াতে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যাই। এরপর ঘটনা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে শিশুটির স্বজনসহ বিক্ষুদ্ধ জনতাকে শান্ত করা হয়।

/এসকে

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  শিশু   হাসপাতাল  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]