ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ঘর সাজাতে ফটো ফ্রেমের ব্যবহার
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২০ মে, ২০২২, ৬:১৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 89

নিজের ঘরটিকে মনের মতো করে সাজিয়ে তুলতে আমরা চেষ্টার কোনো ত্রুটি রাখি না। দেয়ালের রঙ থেকে শুরু করে আসবাব সবকিছু দিয়ে চেষ্টা করা হয় ঘরকে আরও বেশি আকর্ষণীয় করার। তবে জানেন কি শুধু ছবির ফ্রেম দিয়েই সাজিয়ে নেওয়া যায় একটা ঘর। তবে ছবি দিয়ে ঘর সাজানোরও কিছু নিয়ম আছে, যা মেনে চললে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়।

#কাঠের, ধাতুর, ঝিনুকের, হাতে তৈরি ইত্যাদি নানা ধরনের ফ্রেম কিনতে পাওয়া যায়। ছবির ফ্রেম বাছার সময়ে ঘরের রঙ মাথায় রাখবেন। ঘরের রঙের সঙ্গে যেন মানানসই হয় ছবির ফ্রেম।

 #কোনো দেয়ালে যদি অনেক ছবি একসঙ্গে সাজানোর হয়, সেক্ষেত্রে সবসময় খেয়াল রাখবেন, ফ্রেমগুলো যেন ভিন্ন আকারের হয়ে থাকে। একই দেয়ালে সব গোল বা সব চৌকো ফ্রেম না রেখে চৌকো, আয়তাকার, গোল, ডিম্বাকার বিভিন্ন আকারের ফ্রেমে ছবি বাঁধিয়ে মিলিয়ে মিশিয়ে সাজাতে পারেন।

#  আপনার শোবার খাটের মাথার ওপর রাখতে পারেন এই ফটোফ্রেমের তৈরি ঘড়ি দিয়ে। এতে আপনি আপনার বাচ্চাদের আনন্দ এবং খুনসুটির মুহূর্ত যেমন আটকে রাখতে পারেন তেমনি পারেন আপনার এবং আপনার প্রিয় মানুষের ছবি দিয়েও এভাবে দেয়াল সাজাতে। আর ঘরকে ফটোফ্রেম দিয়ে সাজিয়েও তুলতে পারেন।

# বসার ঘরে ঘুরতে যাওয়ার ছবি বাঁধিয়ে সাজিয়ে নিন। নানা পশুপাখির ছবি, কখনও আবার প্রকৃতির ছবি আবার ফ্যামিলির আদরের ছোট কোনো সদস্যর ছবি রাখতে পারেন। এ ছাড়া কিচেনের দেয়াল খাবারের ছবির ব্লক দিয়ে সাজাতে পারেন। 

# সব রঙের ফ্রেম সব দেয়ালের সঙ্গে মানায় না। ওয়াল যদি সাদা অনুজ্জ্বল রঙের হয় তবে ফ্রেমের কারুকাজের দিকে মনযোগী হোন। যদি দেয়ালে কোনো টেক্সচার, উজ্জ্বল রঙ বা নকশা করা ওয়ালপেপার লাগানো থাকে তবে, ফ্রেমগুলো হবে সাধারণ ডিজাইনের নকশা বিহীন এবং একটি রঙের।

# যে দেয়ালে ছবি রাখবেন, তাতে সরাসরি সূর্যের আলো যাতে এসে না পড়ে। সূর্যের আলো ছবির কাচে প্রতিফলিত হলে ছবির দৃশ্যায়নে ব্যাঘাত ঘটে। তা ছাড়া রোদের আঁচে কাচও নষ্ট হয়ে যায় তাড়াতাড়ি। ছবির ওপরে ছোট ছোট স্পটলাইট লাগিয়ে নিতে পারেন।

# ছবির ফ্রেম মাঝেমধ্যে দেয়াল থেকে নামিয়ে পরিষ্কার করতে হবে, যেন কোনোভাবেই ফাঙ্গাস না পড়ে। দেয়ালে লাগানো ছবিগুলোর ব্যাকআপ কপি রাখা ভালো। অনেকসময় ফ্রেম বা লেমিনেশন করার সময় ছবির উপরিভাগ নষ্ট হয়ে যায়। ব্যাকআপ না থাকলে ছবিটি হারিয়ে যাবে।

আরএস/ 

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]