ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সংখ্যালঘুর জমি দখলের অভিযোগে ১২ জনের বিরুদ্ধে মামলা
পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৮:২৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 111

দুমকী উপজেলায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সহকারী রেজিস্টার ও স্থানীয় আওয়ামী লীগের নেতাসহ ১২ জনের নামে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ মে) ত্রিনাথ চন্দ্র শীল নামে ভুক্তভোগী ব্যবসায়ী দুমকী থানায় এ মামলাটি করেন। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে জমিদখলের সঙ্গে শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, বুধবার সন্ধ্যায় পবিপ্রবির প্রধান ফটক সংলগ্ন বাদীর ব্যবসা প্রতিষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগের সভাপতি মো. নাসির উদ্দিন মৃধা ও দুমকী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পবিপ্রবির সহকারী রেজিস্টার মো. জসিম উদ্দিন বাদলের নেতৃত্বে প্রকাশ্যে দখলের চেষ্টা চালানো হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযোগ ও মামলার বাদীর কাছে জানা যায়, পৈত্রিক সূত্রে পাওয়া ওই জমিতে জন্ম থেকে তারা ভোগ দখলে আছেন। ২০১৭ সালে  জনৈক কালাচান শীল গংদের ভুয়া ওয়ারিস বানিয়ে একটি দলিল নেয় শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মো. নাসির উদ্দিন মৃধা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পবিপ্রবির সহকারী রেজিস্টার মো. জসিম উদ্দিন বাদল। এরপর থেকেই চক্রটি জমি দখল নিতে পায়তারা চালায়। বুধবার সন্ধ্যায় অভিযুক্তরা ১৫ থেকে ২০ জনের একটি বাহিনী নিয়ে আকস্মিকভাবে বাদীর ব্যবসা প্রতিষ্ঠানের জমি দখল নিতে হামলা চালায়। হামলার সময় ত্রিনাথের স্ত্রী কনক রানী, ভাইয়ের স্ত্রী নমিতা রানী, বৃদ্ধা কাকি তুলসি রানী এবং ছেলে মেয়েরা এগিয়ে গেলে দখলকারীরা তাদের টানা-হেঁচড়া করে। এ সময় শ্লীলতাহানির ঘটনা ঘটে।

বাদী আরো বলেন, প্রকৃতপক্ষে দলিল দেওয়া ওয়ারিশগন ওই জমির মালিক নয়, যা নিয়ে আদালতে মামলা চলমান।

উল্লেখিত অভিযোগ অস্বীকার করে পবিপ্রবির সহকারী রেজিস্টার মো. জসিম উদ্দিন বাদল গনমাধ্যমকে জানান, প্রতিপক্ষ উল্টো আমাদের কবলাকৃত সম্পত্তির ভিটি ও দোকান জবর-দখল করে রেখেছে। জিজ্ঞেস করতে যাওয়ায় তারা নিজেরাই বেড়ার টিন খুলে ডাক-চিৎকার দিয়ে মানুষ জড়ো করেছে এবং উল্টো আমাদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়েছে।

এ বিষয়ে দুমকী থানার অফিসার ইনচার্জ মো. আবদুস সালাম উল্লেখিত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

/আরএ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  সংখ্যালঘুর জমি দখল   পবিপ্রবি  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]