ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বীরমুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনার অভিযোগ
এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৮ মে, ২০২২, ১:৩১ এএম আপডেট: ১৮.০৫.২০২২ ১:৩৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 225

ইসলামী বক্তা ড. এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের আবেদন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। মঙ্গলবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় এ আবেদন করেন মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন।

আবেদনে ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করে এনায়েতুল্লাহ আব্বাসী ইউটিউবের একটি অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। মামলার আবেদনকারী সময়ের আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এখন পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে নিশ্চিত করেছেন রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান। আবেদনে ড. এনায়েত উল্লাহ আব্বাসী ও অনুষ্ঠানটির সঞ্চালক সাইফুল রহমানকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার আবেদনে বলা হয়েছে, গত ১৪ মে রাত ৯টার দিকে ইউটিউবে ফেস দ্য পিপল (Face The people) নামের একটি টকশো অনুষ্ঠানে অংশ নেন ডা. এনায়েত উল্লাহ আব্বাসী। টকশোর আলোচনার বিষয় ছিল ‘১১৬ জন আলেম নিয়ে অভিযোগ বিশ্লেষণ’। এখানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও জাতির শ্রেষ্ঠ বীর সন্তানদের জঙ্গির সঙ্গে তুলনা করে ড. এনায়েত উল্লাহ আব্বাসী বলেন, জঙ্গিবাদ কি খারাপ জিনিস! কে বলেছে, জঙ্গিবাদ খারাপ জিনিস! জঙ্গি বিমান! এটা কি সন্ত্রাসী বিমান! জঙ্গি শব্দটা এসেছে ‘জাং’ থেকে, ফার্সিতে জাং বলে যুদ্ধকে- ফাইট। অতএব, ফ্রিডম ফাইটাররাও এক অর্থে জঙ্গি।

ডিজিটাল প্লাটফর্মে এ ধরনের মন্তব্যের মাধ্যমে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বীর সন্তানদের জঙ্গি সঙ্গে তুলনা করে ধৃষ্টতা দেখিয়েছেন।

আবেদনে আরও বলা হয়, এনায়েত উল্লাহ আব্বাসী বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে স্পষ্টতা প্রোপাগান্ডা ও প্রচারণা চালিয়েছেন। সেই সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে অংশগ্রহণকে জঙ্গিবাদের সঙ্গে তুলনা করে একদিকে জঙ্গিবাদের মদদ দিয়েছেন। অন্যদিকে বীর মুক্তিযোদ্ধাদের ও তাদের অবদানকে অপমান ও অপদস্ত করেছেন। যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮- এর ২১/২৮/২৯/৩৫ ধারায় দণ্ডনীয়।

এ বিষয়ে আবেদনকারী মামুন সময়ের আলোকে বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদেরকে জঙ্গির সাথে তুলনা করে রাষ্ট্রদ্রোহী বক্তব্য দেয়ার অপরাধে স্বাধীনতাবিরোধী অপশক্তির দোসর ও ধর্ম ব্যবসায়ী এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে শুক্রবার শাহবাগ থানায় মামলার আবেদন করা হয়েছে। থানা থেকে তাদের বলেছে, আবেদনটি পুলিশের সাইবার বিভাগে পাঠানো হবে। সেখান থেকে সিদ্ধান্ত দেয়া হলে সেই অনুযায়ী ব্যবস্থা নেবেন। মামুন আরো বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রশ্নে সবসময় আপোষহীন থাকবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

এদিকে মামলার আবেদনের বিষয়ে জানতে শাহবাগ থানার ওসি মওদুদকে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে শাহবাগ থানা ডিউটি অফিসার কাউসার বলেন, এনায়েত উল্লাহ আব্বাসী নামে কারো বিরুদ্ধে কোন মামলা হয়নি। এছাড়া পুলিশের রমনা জোনের উপকমিশনার সাজ্জাদুর রহমান এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা হয়নি বলে জানিয়েছেন।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]