ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ভারতীয় হাইকমিশনের 'হান্ড্রেড মেম্বারস ইয়ুথ ডেলিগেশন' কার্যক্রম উদ্বোধন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১৫ মে, ২০২২, ৮:৫৭ পিএম আপডেট: ১৬.০৫.২০২২ ২:২৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 184

ভারতীয় হাইকমিশনের 'হান্ড্রেড মেম্বারস ইয়ুথ ডেলিগেশন' কার্যক্রম বা বাংলাদেশ যুব প্রতিনিধিদল ২০২২-এর উদ্বোধন করা হয়েছে। ঢাকাস্থ ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সহ এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

রোববার (১৫ মে) সন্ধ্যায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বাংলাদেশ যুব প্রতিনিধিদল ২০২২-এর পোর্টাল ও লোগো উদ্বোধন করেন। পোর্টালটি আজ থেকে চলতি বছরের আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন গ্রহণের জন্য সক্রিয় থাকবে।

এই আন্তর্জাতিক যুব বিনিময় কর্মসূচিটি ভারত ও বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরিত একটি যুব সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারকের অংশ। কোভিড মহামারির কারণে গত দুই বছরে তরুণদের জন্য এ ধরনের কোনও কর্মসূচি আয়োজন সম্ভব হয়নি।
এ বছর বাংলাদেশের সঙ্গে যুব বিনিময় কর্মসূচি আবারও শুরু হচ্ছে বলে এই দিনটিতে একটি বিশেষ মুহূর্ত বলে উল্লেখ করেন বিক্রম দোরাইস্বামী। ভারতের অর্থনীতি, প্রযুক্তি, শিল্প-সংস্কৃতি ও ইতিহাস বিষয়ক গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থানগুলিতে ভ্রমণের জন্য আয়োজিত এই সফরে বাংলাদেশ থেকে বিভিন্ন ক্ষেত্র থেকে ১০০ জন তরুণ প্রতিনিধিকে নির্বাচন করা হবে।

সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে বৈচিত্র্যময় ও সেরা প্রতিভা নির্বাচন নিশ্চিত করার জন্য ভারতীয় হাই কমিশন কর্তৃক বাংলাদেশের আটটি বিভাগে একটি উন্মুক্ত ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন প্রক্রিয়া পরিচালিত হবে। পূর্ববর্তী বাংলাদেশ যুব প্রতিনিধিদলের বিশিষ্ট প্রাক্তন প্রতিনিধিরাও নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত থাকবেন।

আবেদন করতে ইচ্ছুক তরুণরা ভারতীয় হাই কমিশনের ওয়েবসাইটে [https://hcidhaka.gov.in] গিয়ে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়ার অংশ হিসেবে আবেদনকারীদের জীবন বৃত্তান্ত পূরণ করতে হবে এবং অত্যাবশ্যকীয় হিসেবে নিজের নাম, শিক্ষা প্রতিষ্ঠান বা পরিচালিত কার্যক্রম উল্লেখ করে এই 'হান্ড্রেড ইয়ুথ ডেলিগেট' কার্যক্রম সম্পর্কে কী মনে করে তার বর্ণনা দিয়ে নির্মিত একটি ফেসবুক ভিডিও তৈরি করে নিজের ফেসবুক প্রোফাইলে লিংক শেয়ার করতে হবে। ফেসবুক ভিডিওটির দৈর্ঘ্য ১২০ সেকেন্ডের বেশি হওয়া যাবে না এবং এর মাধ্যমে আবেদনকারীরা তাদের পরিচিতির পাশাপাশি এই কর্মসূচিতে তারা কেন অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য তা তুলে ধরতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত তথ্য রয়েছে বাংলাদেশ যুব প্রতিনিধিদলের ফেসবুক পেইজে

/জেডও

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ যুব প্রতিনিধিদল ২০২২   হান্ড্রেড মেম্বারস ইয়ুথ ডেলিগেশন   




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]