ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১ জুলাই ২০২২ ১৭ আষাঢ় ১৪২৯
ই-পেপার শুক্রবার ১ জুলাই ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

কান উৎসবে সময়ের আলো
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৫ মে, ২০২২, ২:০৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 99

পৃথিবীর অন্যতম মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কান চলচ্চিত্র উৎসব। আগামী ১৭ মে থেকে শুরু হচ্ছে এই উৎসব। বিশ্বের নামিদামি তারকা ও অতিথিদের স্বাগত জানাতে প্রস্তুত ভূমধ্যসাগরের তীর। প্রথমবারের মতো কান উৎসবে থাকছে দৈনিক সময়ের আলো। ১২ দিনব্যাপী অনুষ্ঠানের সব খবর সবার আগে জানতে চোখ রাখতে হবে দৈনিক সময়ের আলোর পত্রিকা এবং সময়ের আলোর ওয়েবসাইট ও ফেসবুক পেজে। উৎসবের সব খবর পাঠকদের কাছে পৌঁছে দিতে সময়ের আলোর সিনিয়র রিপোর্টার নিপু বড়ুয়া ইতোমধ্যে ফ্রান্সে পৌঁছে গেছেন। প্রতিদিন ফ্রান্সের কান থেকে দর্শকদের জন্য সময়ের আলো ফেসবুক লাইভে যুক্ত থাকবেন নিপু বড়ুয়া। এ ছাড়া প্রতিদিন পত্রিকার পাতায় থাকছে কান চলচ্চিত্র উৎসব নিয়ে বিশেষ প্রতিবেদন।

স্বর্ণ পামের জন্য এবার প্রতিযোগিতা শাখায় লড়বে মোট ১৮টি ছবি। অন্যদিকে আঁ সাঁর্তে রিগা শাখায় লড়বে মোট ১৫টি ছবি। এবার কান চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান জানানো হবে হলিউড সুপারস্টার টম ক্রুজকে। আগামী ১৮ মে কান উৎসবে দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ে পালে দে ফেস্টিভ্যাল ভবনে দেখানো হবে টম ক্রুজ অভিনীত সিনেমা ‘টপ গান : ম্যাভেরিক’। সিনেমাটির প্রদর্শনীতে অংশ নেবেন হলিউডের এই সুপারস্টার। সেখানেই ৪০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের জন্য তাকে বিশেষ সম্মান জানাবে আয়োজকরা।

বঙ্গবন্ধুর জীবনীনির্ভর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এর ট্রেলার কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরেই প্রিমিয়ার প্রদর্শিত হবে। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ছবিটির ৯০ সেকেন্ডের ট্রেলার প্রদর্শিত হবে উৎসবের তৃতীয় দিনে ভারতীয় প্যাভিলিয়নে।

৭৫তম আসরে রেড কার্পেটে হাঁটবেন বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক ও লেখক বিধান রিবেরু। এ ছাড়া মার্শে দ্যু ফিল্মের ‘ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টের জন্য নির্বাচিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ১২ দিনের এই আয়োজন শেষ হবে ২৮ মে। উদ্বোধনী ও সমাপনী আয়োজন সঞ্চালনা করবেন বেলজিয়ান অভিনেত্রী ভার্জিনি এফিরা।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]