ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রে ফেডারেল বিচারক পদে প্রথম বাংলাদেশির মনোনয়ন
প্রকাশ: শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২, ৩:১৪ এএম  (ভিজিট : ২৯৬)
যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের বেঞ্চে নিয়োগের জন্য আটজন বিচারক মনোনয়ন দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। একটি আন্তর্জাতিক বার্তা সংস্থার প্রতিবেদন থেকে জানা গেছে, মনোনয়ন পাওয়া আটজনের মধ্যে নুসরাত চৌধুরী নামে একজন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান মুসলিম নারী রয়েছেন।

মার্কিন সিনেট নুসরাতের মনোনয়ন অনুমোদন করলে তিনি হবেন দেশটিতে ফেডারেল বিচারক হিসেবে দায়িত্ব পাওয়া প্রথম বাংলাদেশি আমেরিকান।

প্রেসিডেন্ট বাইডেন বুধবার ফেডারেল জাজ হিসেবে নতুন আট বিচারককে মনোনয়ন দেন। মনোনয়ন পাওয়া নুসরাত চৌধুরী বর্তমানে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন (এসিএলইউ) অব ইলিনয় অঙ্গরাজ্যের আইনবিষয়ক পরিচালক পদে কর্মরত। এসিএলইউতে ২০০৮ সাল থেকে কাজ করছেন নুসরাত। তিনি নিউইয়র্কের এসিএলইউতেও কাজ করেছেন।

নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টে ফেডারেল জাজ হিসেবে দায়িত্ব পালনের জন্য নুসরাতকে মনোনয়ন দিয়েছেন বাইডেন। একই সঙ্গে নুসরাত হবেন যুক্তরাষ্ট্রে ফেডারেল বিচারক হিসেবে দায়িত্ব পাওয়া প্রথম মুসলিম নারী। আর মুসলিম ব্যক্তি হিসেবে নুসরাত হবেন দেশটির দ্বিতীয় ফেডারেল বিচারক। প্রথম মুসলিম ব্যক্তি হিসেবে দেশটিতে ফেডারেল জাজ হয়েছেন জাহিদ কোরেশি। তিনি পাকিস্তানি বংশোদ্ভূত আমেরিকান। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close