ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

পুলিশের লাঠিচার্জে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের অবরোধ ছত্রভঙ্গ
প্রকাশ: রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২, ১:০৪ পিএম আপডেট: ১৬.০১.২০২২ ১:২৬ পিএম  (ভিজিট : ২৩৮)
চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধির দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের অবরোধে পুলিশ লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। 

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। 

এ প্রসঙ্গে নিউমার্কেট থানার ওসি স ম. কাইয়ুম বলেন, আমরা তাদের দাবিগুলো শুনেছিলাম। তাদেরকে বলেছিলাম বর্তমানে করোনা মহামারী মোকাবেলায় ১১টি বিধিনিষেধ চলছে। যাতে এ রকম সভা সমাবেশ নিষিদ্ধ। তাই তাদেরকে বলেছি তোমরা চলে যাও। তারা আমাদের কাছে সময়ও চেয়ে ছিল। আমরা তাদের প্রায় ৪৫ মিনিট দিয়েছি। এরপরেও তাদের উঠে যাওয়ার জন্য ১০ মিনিট সময় দিয়েছিলাম। কিন্তু তারা উঠেনি। এরপরেই আমরা জনদুর্ভোগ কমাতে দুপাশে যানবাহন চলাচল স্বাভাবিক করতে তাদের সরিয়ে দিয়েছি। 

গ্রেফতারর বা আটকের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, কাউকে গ্রেফতার বা আটক করা হয় নি। আমারা শুধু যান চলাচল স্বাভাবিক করতে তাদের সরিয়ে দিয়েছি। 

এর আগে সকাল সাড়ে এগারোটায় বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধিসহ চার দফা দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন তারা। হঠাৎ নীলক্ষেত মোড় অবরোধ হয়ে যাওয়ায় নিউমার্কেট-পিলখানা রোড, সাইন্সল্যাব-আজিমপুর রোড এই চারটি সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন যানবাহনের যাত্রীরা। 

আন্দোলনকারীদের চার দফা দাবিগুলো হলো- সকল চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করা, অতিরিক্ত বেকারদের কর্মক্ষেত্র তৈরিতে বাৎসরিক বাজেটে ১০ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়াসহ নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করা ও নিয়োগ পরীক্ষায় প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করা, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করা, একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close