ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
ঢাবি ছাত্রলীগের হল কমিটি দিতে জয়-লেখককে আল্টিমেটাম
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ৪:২৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 183

২০ জানুয়ারির মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের হল কমিটি দিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে আল্টিমেটাম দিয়েছে বিভিন্ন হলের পদপ্রার্থীরা। ২০ জানুয়ারির মধ্যে হল কমিটি না দিলে ধর্মঘট করে তাদের অবাঞ্ছিত ঘোষণা ও তাদের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

হল কমিটি নিয়ে শীর্ষ দুই নেতার গড়িমসির প্রতিবাদে বুধবার রাত ১২টার দিকে লেখক ভট্টাচার্যের বাসার সামনে গিয়ে বিক্ষোভ দেখান বিভিন্ন হলের পদপ্রার্থীরা। একপর্যায়ে জয়-লেখক তাদের টিএসসিতে এসে কথা বলে সমাধানের আশ্বাস দেন।

দুই ঘণ্টারও বেশি সময় ধরে টিএসসিতে ছাত্রলীগের এই দুই নেতার সঙ্গে বাকবিতণ্ডা শেষে ২০ জানুয়ারির মধ্যেই হল কমিটি ঘোষণার আল্টিমেটাম দেন পদপ্রার্থীরা। করোনা সংক্রমণের কারণে প্রয়োজনে ভার্চুয়াল সম্মেলন অথবা সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণার প্রস্তাব করেন তারা। 

অন্যথায় ধর্মঘট করে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে হুঁশিয়ার দেন তারা।

এদিকে বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ছাত্রলীগের প্রচারণা কর্মসূচি থাকায় পরের দিন শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ চার নেতা বসে হল কমিটি নিয়ে সিদ্ধান্ত দেবেন কেন্দ্রীয় নেতারা এমন আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছে হল পদপ্রার্থীরা।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের এক পদপ্রার্থী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল শাখা ছাত্রলীগের কমিটি হচ্ছে না পাঁচ বছর ধরে। দুই দফায় কমিটি গঠনের জন্য হল সম্মেলনের তারিখ ঠিক করা হলেও শেষ পর্যন্ত তা পরিণতি পায়নি। ডিসেম্বরে হল সম্মেলনের ঘোষণা দিয়ে শীর্ষ দুই নেতার স্বেচ্ছাচারিতায় তা হয়নি। আমরা তাদের পেছনে দীর্ঘদিন ধরে প্রটোকল দিতে দিতে এখন হতাশ। আমাদের অনেক বয়স হয়েছে। নিরুপায় হয়ে লেখক ভট্টাচার্যের বাসার নিচে গিয়ে সব হলের পদপ্রার্থীরা অবস্থান নেয়। পরে আমাদেরকে টিএসসিতে আসার কথা বলে কেন্দ্রীয় দুই নেতা। টিএসসিতে এসেও তারা আমাদের কোনো সমাধানের কথা জানাতে পারেনি। একপর্যায়ে শুক্রবার শীর্ষ চার নেতা বসে সমাধান দেওয়ার আশ্বাস দিয়ে তারা চলে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক পদপ্রার্থী বলেন, প্রটোকল ও পদ হারানোর ভয়ে শীর্ষ দুই নেতা ঢাবির হল কমিটি দিচ্ছে না। বারবার আশ্বাস দিয়ে পিছিয়ে যাচ্ছে। ছাত্রলীগ করে আমরা আজ হতাশ। শীর্ষ দুই নেতার স্বেচ্ছাচারিতায় আমাদের ক্যারিয়ার শেষ। আমরা আর কোনো তামাশা মানব না। ২০ জানুয়ারির মধ্যে হল কমিটি না দিলে আমরা ধর্মঘটে যাব, তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করব, তাদের বিরুদ্ধে কর্মসূচিতে যাব। সার্বিক বিষয়ে জানতে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার ফোন করলেও তারা ফোন রিসিভ করেননি।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]