ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
নকল করতে গিয়ে ধরা শেকৃবি ছাত্রলীগ নেতা
শেকৃবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ৪:০০ এএম আপডেট: ১৪.০১.২০২২ ৪:০২ এএম | অনলাইন সংস্করণ  Count : 206

ফাইনাল পরীক্ষায় নকল করে ধরা পড়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আলতাবুর রহমান নামে এক ছাত্রলীগ নেতা। তিনি শেকৃবি ছাত্রলীগের উপসাংস্কৃতিক সম্পাদক। একই পরীক্ষায় সাবরিন আহমেদ শান্ত নামে আরেক শিক্ষার্থী ক্যালকুলেটরে লিখে নকল করার সময় ধরা পড়েছে বলে জানা যায়।

বুধবার বিকালে কৃষি অনুষদের অ্যাগ্রিকালচারাল বোটানি বিভাগের ফাইনাল পরীক্ষা চলাকালে নকল করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুনুর রশীদ তাকে নকলসহ ধরেন এবং পরীক্ষার হল থেকে বের করে দেন। তার বিরুদ্ধে প্রায় সময়ই নকল করে পরীক্ষা দেওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন ইস্যু তৈরি করে পরীক্ষা পেছানোরও অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, ক্লাস চলাকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাদের নিয়ে তিনি নানা অশালীন, কুরুচিপূর্ণ কথা বলে থাকেন। নকল ধরার বিষয়ে শিক্ষক হারুন-উর-রশিদ সুমন বলেন, নকল করায় তাকে এক্সপেল করা হয়েছে। পরবর্তীতে এক্সাম কন্ট্রোলার তাকে শোকজ করবেন। ৭ দিনের মধ্যে সে শোকজের জবাব দেবে তারপর পরীক্ষা শৃঙ্খলা কমিটিতে বিষয়টি আসবে। আমরা সব ধরনের অনৈতিক কাজের বিরুদ্ধে সক্রিয়। সবার সহযোগিতা পেলে আমাদের কাজ আরও সহজ হবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন পরিমল কান্তি বিশ্বাস বলেন, নকলসহ ধরা পড়লে তাকে ওই পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। আজকে কী শাস্তি দেওয়া হয়েছে জানি না। তবে নিয়ম অনুযায়ী যারা নকলসহ ধরেছে তাদের এবং প্রশাসনের সুপারিশ অনুযায়ী ভিসি তার শাস্তি অনুমোদন করবে।

নকলকারী ছাত্রলীগ নেতা আলতাবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে কল দিয়ে ও খুদে বার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। সাবরিন আহমেদ শান্তর মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]