ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
ঢাবি ডিন নির্বাচনে আওয়ামীপন্থী নীলদলের জয়
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২, ৬:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 204

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনে ১০টি অনুষদেই আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দয় জয়লাভ করেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। একটা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ভোট গণনার পর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন ফল ঘোষণা করেন। এতে নীল দলের ১০ জন প্রার্থীকেই বিজয়ী হয়। দুটি অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছে নীল দল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বমোট অনুষদ আছে ১৩টি। এর মধ্যে শিক্ষা অনুষদ, ওষুধ অনুষদ এবং পোস্টগ্র্যাজুয়েট চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ। তিনটি অনুষদ পরিচালনা করেন সরকার মনোনীত ডিনরা। বাকি ১০টি অনুষদে নির্বাচনের মধ্য দিয়ে ডিন নির্বাচিত করা হয়। ডিনরা নির্বাচিত হয় দুটি শিক্ষাবর্ষের জন্য।

নতুন ডিন হলেন যারা: কলা অনুষদের ডিন হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, তিনি ১৫৪ ভোট পেয়ে, বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবদুস ছামাদ ১০৭ ভোট পেয়ে, আইন অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, ব্যবসায় শিক্ষা অনুষদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন ১২১ ভোট পেয়ে ও সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান ১৬১ ভোট পেয়ে বিজয়ী।

এছাড়া, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান ৮৭ ভোট পেয়ে, ফার্মেসি অনুষদে ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার ৩২ ভোট পেয়ে, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায়, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু ৫২ ভোট পেয়ে ও চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য গত ২০১৯ এ ২৯ এপ্রিল সর্বশেষ ডিন নির্বাচনে ১০টি অনুষদের ৯টিতে জেতে নীল দল৷ ওই ডিনদের নির্ধারিত মেয়াদ শেষ হয় গত ২০২০ এ ৩০ জুন। করোনা পরিস্থিতিতে নির্বাচন না হওয়ায় ১ জুলাই থেকে তাঁদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে নিয়োগ দেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

এফএইচ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]