ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
পহেলা ফেব্রুয়ারি থেকে বইমেলা আয়োজনের প্রস্তুতি
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২, ৬:০৮ পিএম আপডেট: ১৩.০১.২০২২ ৬:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 214

আগামী ১ ফেব্রুয়ারি থেকে অমর একুশে বইমেলা ২০২২ এর আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি। করোনা সংক্রমণ বাড়তে থাকলেও গতবারের মতো স্বাস্থ্যবিধি মেনে পহেলা ফেব্রুয়ারি থেকেই বইমেলা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে দৈনিক সময়ের আলোকে এ বিষয়ে জানান বাংলা একাডেমির পরিচালক ও বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ। 

তিনি বলেন, আমরা পহেলা ফেব্রুয়ারি থেকেই বইমেলা আয়োজনের প্রস্তুতি নিচ্ছি। এজন্য ইতিমধ্যেই সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে স্টল নির্মাণের কাজ শুরু হয়েছে। করোনা সংক্রমণ বাড়তে থাকলেও আমরা গতবারের ন্যায় স্বাস্থ্য বিধি মেনে বইমেলা আয়োজন করতে চাচ্ছি।

করোনা মহামারীর কারণে গতবছর নির্ধারিত সময়ের দেড় মাস পরে ১৮ মার্চ শুরু হয়েছিলো বইমেলা। এরপর এটি ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও ১২ এপ্রিল শেষ হয়। করোনা সংক্রমণের কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে গতবছর প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল জায়গা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলার আয়োজন করা হয়েছিল যা ২০২০ সালের তুলনায় দ্বিগুণ ছিলো। এবছরও সেরকম ভাবেই বইমেলা আয়োজন করা হবে বলে জানান বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ।

তিনি বলেন, গতবারের ন্যায় বিস্তৃত জায়গা জুড়ে আমরা বইমেলার আয়োজন করবো। গতবার প্রায় ৬৫০ এর বেশি প্রতিষ্ঠানকে স্টল দেওয়া হয়েছিলো, এবছরও তেমন সংখ্যক স্টল বরাদ্দ দেওয়া হবে।

তিনি আরো জানান, প্রকাশক ও বিক্রেতারাও স্টলের জন্য টাকা জমা দেওয়া শুরু করেছেন সপ্তাহ খানেক ধরে। বৃহস্পতিবার স্টলের জন্য আবেদনের শেষ দিন। আগামী ২০-২২ জানুয়ারি আমরা মিটিং করে লটারির মাধ্যমে প্রকাশক ও বিক্রেতাদের মধ্যে স্টল বরাদ্দ দিয়ে দেব।

সরেজমিনে দেখা গেছে, বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে চলছে স্টল নির্মাণের কাজ। ইতিমধ্যেই স্টলের কাঠামো নির্মাণের কাজ শেষ হয়েছে। গত ১০ দিন যাবত স্টল নির্মাণের কাজ করছে বলে জানান সেখানে কর্মরত শ্রমিকেরা। 

এফএইচ

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif

আরও সংবাদ   বিষয়:  একুশে বইমেলা  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]