ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি করবে না ক্যানন
প্রযুক্তির আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ৯ জানুয়ারি, ২০২২, ২:১৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 190

ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করছে বিশ্বখ্যাত জাপানি প্রতিষ্ঠান ক্যানন। কোম্পানি কর্তৃপক্ষ জানায়, ক্যানন ওয়ানডি মার্ক থ্রি ক্যামেরাই কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা। তারা জানায়, মিররলেস ক্যামেরা তৈরিতে মনোনিবেশ করার জন্যই এই সিদ্ধান্ত। ফলে আর ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি করবে না প্রতিষ্ঠানটি।

জাপানের এই সংবাদপত্রে প্রকাশিত সাক্ষাৎকারে কোম্পানির সিইও ফুজিও মিতারাই জানিয়েছেন, ‘কয়েক বছরের মধ্যেই ডিজিটাল এসএলআর উৎপাদন কমানো হবে। এসএলআর দুনিয়ায় কোম্পানির প্রথম মডেল ইওএস-১ বাজারে এসেছিল ১৯৮৯ সালে। ২০২০ সালে বাজারে আসে কোম্পানির শেষ ফ্ল্যাগশিপ ডিজিটাল এসএলআর ক্যামেরা ইওএস-১ডি মার্ক থ্রি। বাজারে এখন মিররলেস ক্যামেরার জনপ্রিয়তা বেশি। আর এই কারণেই আমরা মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করতে চলেছি। এখনও বিদেশের বাজারে নতুন ক্যামেরাপ্রেমীদের মধ্যে এসএলআর ক্যামেরার জনপ্রিয়তা রয়েছে। এই কারণেই আমরা এসএলআর ক্যামেরা উৎপাদন এখনই বন্ধ করছি না।’

জানুয়ারিতে প্রায় ৪ লাখ ৮৫ হাজার টাকা দামে বাজারে আসে ক্যানন ইওএস-১ডি মার্ক থ্রি। প্রফেশনাল ফটোগ্রাফারদের কাছে এখনও প্রথম পছন্দের ডিজিটাল এসএলআর ক্যামেরা এটাই। শুধু ফ্ল্যাগশিপ সিরিজের ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করবে ক্যানন।

কয়েক বছরের মধ্যে ডিজিটাল এসএলআর ক্যামেরা উৎপাদন বন্ধ করার কথা বলা হলেও কবে এই ক্যামেরা উৎপাদন বন্ধ হবে সেই বিষয়ে নির্দিষ্ট কোনো দিন ঘোষণা করেনি জাপানের কোম্পানিটি। পেটাপিক্সেলে প্রকাশিত অন্য এক রিপোর্টে জানানো হয়েছে ক্যাননের মতোই মিররলেস ক্যামেরা উৎপাদনে মনোনিবেশ করেছে নিকন। ইতোমধ্যেই ডিজিটাল এসএলআর ক্যামেরা তৈরি বন্ধ করেছে তারা নিকন। ফ্ল্যাগশিপ সেগমেন্টে এবার থেকে ডিজিটাল এসএলআরে পরিবর্তে শুধু মিররলেস মডেল তৈরি করছে প্রতিষ্ঠানটি।

http://www.shomoyeralo.com/ad/Local-Portal_Send-Money_728-X-90.gif



http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]