ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২২ জানুয়ারি ২০২২ ৮ মাঘ ১৪২৮
ই-পেপার শনিবার ২২ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

রোহিঙ্গা ক্যাম্পে সাত হত্যা: আরেক আসামি আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 77

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডার মামলায় জানে আলম(৩৫) নামে আরও এক আসামিকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন- ৮)। আটকের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে কক্সবাজারের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার দাশের আদালতে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন জানে আলম। আলোচিত এই হত্যাকাণ্ডে এখন পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। 

জানে আলম ক্যাম্প ৯-এর সি ব্লকের ১৭'র বাসিন্দা মো. ছলিমের ছেলে।

এর আগে সোমবার ক্যাম্প-৯ এর সি/১১ ব্লকে অভিযান চালিয়ে একটি দেশীয় অস্ত্রসহ জানে আলমকে গ্রেফতার করা হয় বলে জানান এপিবিএন-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন।

তিনি জানান, গত ২২ অক্টোবর গভীর রাতে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮ তে দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয়সহ সাত রোহিঙ্গাকে হত্যা করে দুষ্কৃতিকারীরা। 

এরপর থেকে হত্যার রহস্য উদঘটন ও অপরাধীদের গ্রেফতারে এপিবিএন তৎপরতা শুরু করে। এর ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প-৯ এর সি/১১ ব্লকে অভিযান চালিয়ে জানে আলমকে গ্রেফতার করা হয়।

পরে তিনি কক্সবাজার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার দাশের আদালতে ঘটনার দিন রাতে হাবিব উল্লার ছেলে ইব্রাহীমকে হত্যার কথা স্বীকার করেন।

প্রসঙ্গত, গত ২৯ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলি ছুঁড়ে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে। 

এরপর ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায়  হত্যার ঘটনা ঘটে। এরপরই রোহিঙ্গা ক্যাম্পে রাতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। ক্যাম্প টহল জোরদার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।পাশাপাশি স্ব স্ব ক্যাম্পে রাতে রোহিঙ্গারা পাহারা দিচ্ছেন নিয়মিত। 

/এসএ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]