ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৯ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
ই-পেপার শুক্রবার ১৯ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

মাস সেরার দৌড়ে নাহিদা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 186

প্রথমবারের মতো আইসিসির মাস সেরার খেতাব জয়ের দৌঁড়ে নাম লেখালেন বাংলাদেশের নারী ক্রিকেট দলের সদস্য নাহিদা আক্তার। সেরা খেলোয়াড় নির্বাচিত হতে ভোটাভুটিতে বাঁহাতি স্পিনারকে হারাতে হবে পাকিস্তানের বোলার আনাম আমিন ও ওয়েস্ট উন্ডিজের ব্যাটার হেলি ম্যাথিউস।

নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ বোলিং করেছেন বাঁহাতি স্পিনার নাহিদা। তিন ম্যাচের  সিরিজে ৪.৮১ গড়ে ১১ উইকেট নিয়েছেন তিনি। জিম্বাবুয়েতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ার সেরা পাচঁ উইকেট নেওয়ার পাশাপাশি হয়েছেন  সিরিজের সেরা বোলার। সে ম্যাচে বাংলাদেশ ৭২ রানের বড় জয় পায়। এছাড়াও আইসিসি মহিলা বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানে বিপক্ষে ঐতিহাসিক জয়ে ভূমিকা ছিল তার। ২৫ রানে খরচায় নিয়েছেন দুই উইকেট। 

মাস সেরার তালিকায় ছেলেদের বিভাগে মনোনয়ন পাওয়া ক্রিকেটাররা হলেন পাকিস্তানের ব্যাটার আবিদ আলী, নিউজিল্যান্ডের বোলার টিম সাউদি ও অস্টোলিয়ার ব্যাটার ডেভিড ওয়ার্নার। 

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা (ছেলে ও মেয়ে) দুই ক্রিকেটার। ভোটিং প্যানেলে থাকেন ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। আইসিসির ওয়েবসাইটে গিয়ে সমর্থকদের ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

/এমএইচ/




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]