ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২২ জানুয়ারি ২০২২ ৮ মাঘ ১৪২৮
ই-পেপার শনিবার ২২ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

করোনায় ঢাবি অধ্যাপকের মৃত্যু
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৫ ডিসেম্বর, ২০২১, ৬:০৭ পিএম আপডেট: ০৫.১২.২০২১ ৬:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 132

করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মাহমুদ হাসান।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে আইসিইউতে থাকাকালীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। এর আগে করোনার দুই ডোজ ভ্যাক্সিনও নিয়েছিলেন তিনি।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মৎস্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। তিনি বলেন, ড. মাহমুদ হাসান গত কিছুদিন ধরেই আইসিইউতে ভর্তি ছিলেন। এর আগে তিনি করোনার দুই ডোজ টিকাও নিয়েছিলেন। শেষের দিকে এসে কথা বলতে পারছিলেন না তিনি। এর পরে আজ দুপুরে তিনি মারা গেলেন। উনার মৃত্যুতে আমরা সবাই শোকাহত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আসরের পরে নামাজে জানাজা শেষে ড. মাহমুদ হাসানকে নিজ জেলা রাজবাড়ীতে দাফন করা হবে।

এদিকে অধ্যাপক ড. মাহমুদ হাসানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এক শোক বার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক ড. মাহমুদ হাসান ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের একজন শিক্ষক ও গবেষক। বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। মৎস্য চাষ বিষয়ে বিশেষজ্ঞ এই গুণী শিক্ষকের রয়েছে অনেক উদ্ভাবন ও মৌলিক গবেষণা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  ঢাবি   ঢাকা বিশ্ববিদ্যালয়  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]