ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বুধবার ১০ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

‘কাঁচা বাদাম’-এর ঝড়
আনন্দ সময় ডেস্ক
প্রকাশ: শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৪:০০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 366

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের পশ্চিমবঙ্গের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের গান রীতিমতো ভাইরাল। গান গেয়ে গ্রামে ফেরি করে কাঁচা বাদাম বিক্রি করেন তিনি। তার গানের কথা ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’। সামাজিক মাধ্যমে তার গানের ভিউ ইতোমধ্যেই কোটি কোটি মানুষের কাছে পৌঁছে গেছে। এমনকি তার কাছেও চলে গেছেন বাংলাদেশের অনেকে। দেশের কয়েকজন ইউটিউবারের ভিডিতে উঠে এসেছেন সেই বাদাম বিক্রেতা। বীরভূমের লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কুড়ালজুড়ির গ্রামের বাসিন্দা তিনি। বাদামের বস্তা পেছনে নিয়ে বীরভূম থেকে ঝাড়খণ্ডের বিভিন্ন গ্রামে কাঁচা বাদাম বিক্রি করতেন। এখন মোটরসাইকেলে কাজটি করেন।

বাংলাদেশ থেকে বীরভূম গেছেন তৌহিদা অনয় নামে এক তরুণী। ভুবন বাদ্যকর তার ‘কাঁচা বাদাম’ গাইলেন আর নাচলেনও। জানা যায়, তৌহিদা অনয় গিয়েছিলেন কলকাতায়, সেখান থেকে বীরভূম গিয়েছিলেন। এরপর খুঁজে বের করেন বাদাম বিক্রেতাকে। 

শুধু তাই নয়, নব্বই দশকের চিত্রনায়িকা পলির টিকটক ভিডিওতে উঠে এসেছে ভুবন বাদ্যকরের গান; যা ফেসবুক পোস্টেও আলোচনায় চলে আসে। 

বাদাম বিক্রির জন্য তার তৈরি গানটি ভাইরাল হওয়ায় তিনি বেশ আনন্দিত। এক ভিডিও সাক্ষাৎকারে ভুবন বাদ্যকর বলেন, ‘সবাই আমার গানের প্রশংসা করছে। দেখা হলেই সবাই এসে প্রশংসা করে যাচ্ছে। ভালোই লাগছে। গানটি আমিই লিখেছি ও সুর করেছি। ১০ বছর ধরে বাদাম বিক্রি করছি এই গান গেছে। একটি ছেলে সেই গান ভিডিও করে সামাজিক মাধ্যমে ছেড়েছে। যাকে আমি চিনি না।’ ভুবন বাদ্যকরের সংসারে রয়েছে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে। বাদাম বিক্রি করে তার আয় দিনে ২০০ থেকে ২৫০ রুপি। টাকার পাশাপাশি পুরনো সিটি গোল্ডের চেইন, চুড়ি, হাতের বালা, পুরনো নষ্ট মোবাইল, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদির বিনিময়েও বাদাম দিয়ে থাকেন তিনি। 

ভুবনের গানের জনপ্রিয়তায় তিনি যেমন আনন্দিত, তেমনি তার এলাকাবাসীও বেশ উচ্ছ্বসিত। তারা জানান, ভুবনের এমন জনপ্রিয়তায় তারা গর্বিত।

/এমএইচ/




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]