ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১০ আগস্ট ২০২২ ২৬ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বুধবার ১০ আগস্ট ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ৭:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 239

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তবে ৮ বিভাগের মধ্যে ৬ বিভাগে কেউ মারা যায়নি। দেশে  এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৮৯ জনে। আর এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৪৩ জনের।  এর  মধ্যে ১৭৭ জনই ঢাকা বিভাগের, যা একদিনের মোট শনাক্তের ৭৩ শতাংশ ।এছাড়া  দেশের ৩২ জেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। এর আগের দিন শনাক্ত হয়েছিল ২৬১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জনে। আর পরীক্ষা বিবেচনায়  রোগী শনাক্তের হার এক দশমিক ৪০ শতাংশ। যা আগের ছিল এক দশমিক ২৪ শতাংশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন। একদিনে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৪৭৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৩৮৭টি। আর দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ ৪৬ হাজার ৪৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৯৯ হাজার ৯৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৪৬ হাজার ৫৬টি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায়  যে তিন জন মারা গেছেন তাদের দুই জন ঢাকা বিভাগের, এক জন খুলনা বিভাগের। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে  কেউ মারা যায়নি।

দেশে এ পর্যন্ত  করোনা সংক্রমণ নিয়ে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯০৯ জন, যা মোট মৃত্যুর ৬৩ দশমিক ৯৯ শতাংশ। আর নারী মারা গেছেন ১০ হাজার ৮০ জন, যা মোট মৃত্যুর ৩৬ দশমিক শূন্য ১ শতাংশ।

/এমএইচ/




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]