ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ৩ মাঘ ১৪২৮
ই-পেপার সোমবার ১৭ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

পরিচর্যা করলে প্রতিবন্ধীরা সম্পদে পরিণত হবে : সমাজকল্যাণ মন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ৬:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 80

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয়। তাদেরকে যথাযথভাবে পরিচর্যা করলে দেশের সম্পদে পরিণত হবে। 

শুক্রবার ৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে যে সকল কর্মসূচি গ্রহণ করেছেন সে গুলো সফলভাবে বাস্তবায়ন করতে হবে। যথাযথ প্রশিক্ষণ ও সহযোগিতা করলে প্রতিবন্ধীরা সম্পদে পরিণত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে। 

একটি প্রতিবন্ধীবান্ধব দেশ বিনির্মাণে সরকারের সঙ্গে কাজ করার জন্য উন্নয়ন সহযোগী, বেসরকারি সংস্থাসহ প্রতিবন্ধিতা নিয়ে কাজ করতে আগ্রহী সবাইকে আহ্বান জানান তিনি।

রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের সভাকক্ষ থেকে পরিচালিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার।  ন্যান্যের মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাপতি এ্যাডভোকেট দিলীপ কুমার ঘোষ ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুজ্জামান বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, প্রতিবন্ধীদের জন্য গৃহীত কর্মসূচিসমূহ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে তাদের স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করা হবে।

রাশেদ খান মেনন বলেন, প্রতিবন্ধীদের জন্য চলমান কাজ গুলোকে এগিয়ে নেওয়া প্রয়োজন। প্রতিবন্ধিতা বিষয়ক আইন, বিধিমালাসমূহও যথাযথভাবে বাস্তবায়নের প্রতি তিনি গুরুত্বারোপ করেন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]