ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ৩ মাঘ ১৪২৮
ই-পেপার সোমবার ১৭ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত সিরিজ জয় শ্রীলঙ্কার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ৬:০৯ পিএম আপডেট: ০৩.১২.২০২১ ৬:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 99

লঙ্কান স্পিনের জাদুতে পরাস্ত ওয়েস্ট ইন্ডিজ। গল ক্রিকেট স্টেডিয়াম প্রথম টেষ্ট ১৮৭ রানে জিতে ছিল দিমুথ করুনারত্নের দল। শুক্রবার দ্বিতীয় টেষ্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানে হারিয়ে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে সিরিজ জিতে গেল শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ডাক মারলেও দ্বিতীয় ইনিংসে দেড়শ রান করে ম্যাচের সেরা হয়েছেন ধনঞ্জয় ডি সিলভা। আর সিরিজ সেরা হয়েছেন রমেশ মিন্ডিস। ২৪ পয়েন্ট নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে চলে গেল শ্রীলঙ্কা। 

টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২০৪ রান তুলেছিল শ্রীলঙ্কা। জবাবে ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস শেষ হয় ২৫৩ রানে। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩৪৫ তুলে ডিক্লেয়ার করে দেয় শ্রীলঙ্কা। প্রাথুম নিশাকা ৬৬ রান করেন এবং ধনঞ্জয় ডি সিলভা ১৫৫ রানে অপরাজিত থাকেন। জেতার জন্য তখন ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৯৭ রান।

জবাবে শ্রীলঙ্কার দুই স্পিনার লাসিথ এম্বুলডেনিয়া (৩৫/৫) এবং রমেশ মেন্ডিস (৬৬/৫) এর দাপটে দ্বিতীয় ইনিংসে এক সময় ৯৫ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। সেখান থেকে দলকে টানেন এনক্রুমা বনার এবং কেমার রোচ। কিন্তু হার বাঁচানো কার্যত অসম্ভব ছিল।  ৪৪ রান করে এনক্রুমা বনার ফিরতেই ওয়েস্ট ইন্ডিজের সব আশা শেষ হয়ে যায়। শেষের দিকের ব্যাটাররা বেশিক্ষণ টিকতে পারেননি। এই সিরিজ জিতে গেলেও লঙ্কান দলের কোচ হিসাবে দেখা যাবে না মিকি আর্থারকে। এই সিরিজের মধ্য দিয়ে বিদায় হলো তার।  

/এএসএম/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]