ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২২ জানুয়ারি ২০২২ ৮ মাঘ ১৪২৮
ই-পেপার শনিবার ২২ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সড়কে দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ৫:৫৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 86

নিরাপদ সড়কসহ ১১ দফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে সড়কে দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শনের কর্মসূচি দিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় এই কর্মসুচি পালন করা হবে।

চলমান কর্মসুচির অংশ হিসেবে শুক্রবার বেলা ১১টার দিকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের পশ্চিম পাশে বিক্ষোভ ও মানববন্ধন করে। সেখান থেকেই এই কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

এ সময় সোহাগী সামিয়া নামের এক শিক্ষার্থী বলেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে যাব। প্রশাসনকে ঘুষ দিয়ে চালকরা লাইসেন্স নেয়, মালিকরা গাড়ির ফিটনেস সনদ নেন। যা দুর্ঘটনার অন্যতম কারণ। সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দুর্ঘটনা ঘটছে, এসব বন্ধ করতে হবে। তাই আমরা সড়কে দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করছি।‘

দুই সপ্তাহের অধিক সময় ধরে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। শুরুতে ৯ দফা দাবি থাকলেও পরে তারা দুই দাবি বাড়িয়ে ১১ দফা করেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ঢাকা শহরের বাস মালিকরা কয়েকটি শর্ত দিয়ে হাফ পাশ মেনে নেন। তবে অভিযোগ রয়েছে, অনেক ক্ষেত্রেই চালক, সুপারভাইজার বা কন্ডাকটর যাত্রী ও শিক্ষার্থীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করছেন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]